মহেশখালের বাঁধ অপসারন হচ্ছে আজ

0

নিজস্ব প্রতিবেদক:: মহেশখালের উপর বন্দর কর্তৃপক্ষের দেয়া অস্থায়ী বাঁধটি অপসারন করা হবে আজ । বিকেল তিনটা থেকে বাঁধটি ভাঙার কাজ শুরু করবে সিটি কর্পোরেশন। গতকাল সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছিরউদ্দিন কর্পোরেশনের প্রকৌশলীদের নিয়ে বৈঠক করে বাঁধ ভেঙ্গে দেয়ার সিদ্ধান্ত দিয়েছেন। এর আগে তিনি বন্দর কর্তপক্ষের সাথেও কথা বলেন।

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রধান প্রকৌশলী লে কর্নেল মোহাম্মদ মহিউদ্দিন আজ বিকেল তিনটা থেকে বাঁধ ভাঙা শুরু করার কথা স্বীকার করেছেন। তিনি বলেনআমরা সকাল নয়টা থেকে বাঁধ ভাঙার সিদ্ধান্ত নিয়েছিলাম। কিন্তু তখন জোয়ার থাকবে। জোয়ারের মধ্যে কাজ করা যাবে না। তাই আমাদেরকে ভাটা পর্যন্ত অপেক্ষা করতে হবে। বিকেল তিনটায় ভাটা শুরু হলে আমরা বাঁধ ভাঙার কাজ শুরু করবো।

তিনি বলেনপুরো বাঁধ দিনে দিনে অপসারণ করা যাবে না। আমরা একটি পর্যায় পর্যন্ত ভাঙবো। যাতে দুদিকে পানির সমন্বয় থাকে সেই ব্যবস্থা করা হবে। এতে চার পাঁচ ঘণ্টা সময় লাগতে পারে বলেও তিনি জানান।

চসিকের নির্বাহী প্রকৌশলী (যান্ত্রিকসুদীপ বসাক জানিয়েছেনমেয়র মহোদয়ের দেয়া সিদ্ধান্তের আলোকে বাঁধ ভাঙ্গা হবে। আমরা আমাদের ইকুইপমেন্ট দিয়ে বাধটি অপসারণ করবো।

বিষয়টি নিয়ে চট্টগ্রাম বন্দরের পদস্থ একজন কর্মকর্তার সাথে যোগাযোগ করা হলে তিনি বলেনভেঙ্গে ফেলুক। এতে আমাদের কোন আপত্তি নেই। তবে আমাদেরকে ভাঙতে হলে একটি প্রক্রিয়ার ভিতর দিয়ে ভাঙ্গতে হবে। যা সময় সাপেক্ষ। তিনি বন্দর থেকে মন্ত্রণালয়ে চিঠি পাঠানো হলেও এখন পর্যন্ত কোন উত্তর আসেনি বলেও স্বীকার করেন।

 

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.