সেবার মনমানসিকতা নিয়ে মানব কল্যাণে কাজ করতে হবে

0

 নিজস্ব প্রতিনিধি :  চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র ও চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ.জ.ম নাছির উদ্দিন বলেছেন আমাদের প্রত্যেককে নিজ নিজ অবস্থান থেকে সেবার মনমানসিকতা নিয়ে মানব কল্যাণে কাজ করতে হবে। মনে রাখতে হবে মহান সৃষ্টিকর্তা আল্লাহ তায়ালা আমাদের প্রত্যেককে মানুষের কল্যাণ ও সমাজের শান্তি ও সমৃদ্ধির জন্য কাজ করার হিম্মত দিয়েছেন। তাই সেই আল্লাহর ইচ্ছা অনুযায়ী আমাদের মানুষ ও সমাজকে কিছু দিতে হবে এবং নিজেদের ভাগ্য উন্নয়নে বৈধ আয়রুজির ক্ষেত্রকে প্রসারিত করতে হবে।

আজ বুধবার(১৪ জুন) সকালে নগরীর জামালখানস্থ এক্সক্লুসিভ কনভেনশন হলে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য ও জামালখান ওয়ার্ডর সাবেক কাউন্সিলর প্রকৌশলী বিজয় কুমার চৌধুরী কিষাণের ব্যক্তিগত উদ্যোগে ২১নং জামালখান ওয়ার্ড আওতাধীন বিভিন্ন এলাকার গরিব দুঃখী মানুষের মাঝে ঈদ বস্ত্র বিতরণ অনুষ্ঠানে সিটি মেয়র আ.জ.ম নাছির উদ্দিন প্রধান অতিথির ভাষণে একথা বলেন।

তিনি আরো বলেন, বাংলাদেশে সাধারণ মানুষ আজ স্বাধীন ও উন্মুক্ত পরিবেশে নিজেদের অধিকার প্রয়োগ করে সুখে-শান্তিতে বসবাস করছে। এই শান্তিময় পরিবেশকে কোনোভাবেই ক্ষুন্ন হতে দেব না।  চিরায়ত ও লোকায়ত ভাবধারায় সমৃদ্ধ বাঙালির ধর্মদর্শন অসাম্প্রদায়িক। এখানে প্রত্যেক ধর্মের আলাদা আলাদা ধর্মাচার ও আনুষ্ঠানিকতা থাকলেও মুসলমানদের ঈদ, হিন্দুদের শারদীয় দুর্গা পূজা, বৌদ্ধদের বৌদ্ধ পূর্ণিমা ও খ্রিস্ট সম্প্রদায়ের বড়দিন, এবাদত, প্রার্থনা ও অর্চ্চনার মধ্য দিয়ে যখন উৎসবে পরিণত হয় তখন তা ধর্ম-বর্ণ-নির্বিশেষে সার্বজনীন হয়ে উঠে।

এটাই আমাদের ঐতিহ্যগত ধর্মীয় সংস্কৃতির সবচাইতে একটি ইতিবাচক উপাদান। সভাপতির ভাষণে প্রকৌশলী বিজয় কুমার চৌধুরী কিষাণ বলেন- ত্যাগ ও সিয়াম সাধনার মধ্য দিয়ে আমরা মহান আল্লাহ তায়ালার নৈকট্য অর্জনের জন্য প্রতিদিন রোজা, নামাজ, এবাদত, সেহ্রেী ও ইফতার গ্রহণের মধ্য দিয়ে আমাদের ভেতরে যে আত্মশুদ্ধির ধারা প্রবহমান তা সমাজকে সব ধরনের কলুষতামুক্ত করবে।

তিনি আরো বলেন, রমজান মাসে ভোগবাধিতা মন থেকে ধুয়ে-মুছে না গেলে সামাজিক শুদ্ধতা আসবে না। সমাজ শুদ্ধ হলেই এর প্রভাব রাজনীতিতেও পড়বে।

বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট চট্টগ্রাম জেলার সাধারন সম্পাদক খোরশেদ আলমের সঞ্চালণায় ঈদ বস্ত্র বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা অজিত দাশ গুপ্ত, নগর আওয়ামী লীগের কার্যনিবাহী সদস্য হাজী বেলাল আহমদ, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সহ সভাপতি সাংবাদিক নিরুপম দাশ গুপ্ত, ৩৩নং ফিরিঙ্গীবাজার ওয়ার্ড কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব, চট্টগ্রাম সিটি কর্পোরেশনের তত্ত্বাবধায়ক প্রকৌশলী রফিকুল ইসলাম মানিক, জামালখান ওয়ার্ড মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নবুয়াত আরা ছিদ্দিকী, স্বেচ্ছাসেবক লীগ নেতা আবদুর রশিদ লোকমান, যুবলীগ নেতা মো: আমির উদ্দিন, ইয়াসিন হিরু, হুমায়ন কবির মাসুদ, প্রভাষ দে বাবু, অশোক দাশ গুপ্ত, শেখ আদনান আনোয়ার, ইকবাল আহমেদ, নুরুল আনোয়ার হাবিব, মোরশেদ কুতুবী, মাসুম নেওয়াজ, শফিকুল ইসলাম, মো: হারুন, মো: মনির, হুমায়ন কবির, মোরশেদ হোসেন টিটু প্রমুখ। ২১নং জামালখান ওয়ার্ড আওতাধীন বিভিন্ন ইউনিটের স্থায়ী ও অস্থায়ী গরিব দুঃখী প্রায় এক হাজার পরিবারের মাঝে শাড়ি, লুঙ্গি বিতরণ করা হয়।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.