রাঙামাটিতে যোগাযোগ মন্ত্রী : ৫০ লাখ টাকা ও ১শ’ মেট্রিক টন চাল সাহায্য

0

সাইফুল উদ্দীন,রাঙামাটি : রাঙামাটিতে পাহাড়ধ্বসের ঘটনায় ক্ষতিগ্রস্তদের জন্য জরুরি সাহায্য হিসেবে ৫০ লাখ টাকা ও ১ শ’ মেট্রিক টন চাল বরাদ্দ দেয়ার পাশাপাশি বাড়ীঘর নির্মিত না হওয়া পর্যন্ত তাদের জন্য সরকারি সহযোগিতা অব্যাহত রাখার ঘোষণা দিয়েছেন যোগাযোগ মন্ত্রী ও ক্ষমতাসীন আওয়ামীলীগের সাধারন সম্পাদক ওবায়দুল কাদের।

আজ বুধবার(১৪ জুন) দুপুরে রাঙামাটি শহরের বিভিন্নস্থানে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করে জেলা প্রশাসক কার্যালয়ে ত্রান বিতরণকালে এসব কথা বলেছেন তিনি।

তিনি একই সাথে এই ঘটনার সাথে রাজনীতি না মেশানোর অনুরোধ জানিয়ে বলেছেন, মানবিকতার সাথে রাজনীতি যেনো মেশানো না হয়। এটা দুর্যোগ, সবাই সম্মিলিতভাবেই মোকাবেলা করতে হবে।

এর আগে মন্ত্রী শহরের মানিকছড়ি,শিমুলতলি,ভেদভেদীর ক্ষতিগ্রস্ত এলাকা এবং রাঙামাটি সদর হাসপাতালের চিকিৎসাধীন আহতদের দেখতে যান। এসময় তার সাথে আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক মাহবুবুল আলম হানিফ,ত্রান সম্পাদক সুজিত রায় নন্দী এবং কেন্দ্রীয় নেতা অসীম কুমার উকিল, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব কামাল চৌধুরী উপস্থিত ছিলেন।

এদিকে রাঙামাটিতে পাহাড়ধ্বসের ঘটনায় এ পর্যন্ত ১০১ জনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। এখনো উদ্ধার অভিযান চলছে। শহরের বিভিন্নস্থানে ফায়ারসার্ভিস কর্মী ও আইনশৃংখলাবাহিনীর সদস্যরা উদ্ধার অভিযান চালাচ্ছেন।

মন্ত্রী জানান, রাঙামাটির ক্ষতিগ্রস্ত পরিবারের জন্য আগে ১০০ মেট্রিন টন চাল বরাদ্দ ছিল। আজ তিনি আরও ১০০ মেট্রিক টন চাল বরাদ্দের ঘোষণা দেন। ক্ষতিগ্রস্তদের জন্য ৫০ লাখ টাকা বরাদ্দ করা হয়েছে বলেও জানান। আজ ২৫ লাখ টাকা দেওয়া হবে। বাকি টাকা তিনদিন পরে দেওয়া হবে। এছাড়া ৫০০ বান্ডেল টিন এবং প্রতি বান্ডেলে জন্য ৩০০০ টাকা দেওয়া হবে।

সেতুমন্ত্রী ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনের পর বান্দরবান হয়ে চট্টগ্রাম যাওয়ার কথা রয়েছে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.