আমলাদের ভুলের খেসারত দিচ্ছে ক্ষুদ্র ব্যবসায়ীরা

0

নিজস্ব প্রতিবেদক:: বন্দর নতুন মার্কেটে প্রায় দু’শ দোকানে বৃষ্টির পানি ঢুকে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। এতে প্রায় দশ লক্ষ টাকার ক্ষতির সম্মুখীন হয়েছেন বলে জানিয়েছেন ব্যবসায়ীরা।

বন্দর মার্কেটের দোকানরদার মো.আবদুল মজিদ বলেন, দুইদিনের টানা বৃষ্টিতে প্রতিটি দোকানে হাটু পানি ও বাহিরে কোমড় পানি হওয়ায় মার্কেটের কার্যক্রম অচল হয়ে পড়েছে। ঈদের আগে এমন করুন অবস্থা আর কখনও দেখেননি বলে জানান দোকানদাররা।

বন্দর নতুন মার্কেটের সাধারণ সম্পাদক ও আলো এন্টারপ্রাইজের স্বত্তাধিকারী মোহাম্মদ ইউনুছ ক্ষোভ প্রকাশ করে বলেন, ‘ভুল করবেন আমলারা আর এর খেশারত কেন আমাদেরকে দিতে হবে?

তিনি অভিযোগা করে বলেন, মহেশখালের মুখে বাধের কারণে এ জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে। আমাদের মত ক্ষুদ্র ব্যবসায়ীদের লাখ লাখ টাকার ক্ষতিপূরণ কে দিবে?

জানা যায়, প্রায় ৫ কোটি টাকা ব্যয়ে ২০১৫ সালের সেপ্টেম্বর মাসে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ তড়িঘড়ি করে বন্দর অডিটোরিয়াম সংলগ্ন মহেষখালের ওপর বাঁধ নির্মাণ করে।এরপর স্থানীয়রা অভিযোগ করে আসছিলেন মহেষখালের মুখে এলাকাবাসীর জন্য গলার কাটা। এরপর থেকে এটি অপসারনের দাবি ওঠে।

প্রসঙ্গত, বাঁধটি নির্মাণ কাজ শুরুর সময় নৌ পরিবহন মন্ত্রী শাজাহান খান, সিটি মেয়র আ.জ.ম নাছির উদ্দীন, তৎকালীন বন্দর চেয়ারম্যান রিয়ার এডমিরাল নিজাম উদ্দিন সহ স্থানীয় জনপ্রতিনিধি ও ঊর্ধ্বতন বন্দর কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এএম/সিটিনিউজ

 

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.