টর্নেডোর তান্ডবে ক্ষতিগ্রস্তদের পুনর্বাসন করা হবে- মেয়র

0

নিজস্ব প্রতিনিধি :  চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ্ব আ জ ম নাছির উদ্দীন বলেন,টর্নেডোর ভয়াবহ তান্ডবে ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনের উদ্যোগ গ্রহণ করা হবে চসিকের পক্ষ থেকে । জেলা প্রশাসনের মাধ্যমে ঢেউটিন, গৃহনির্মাণ সামগ্রী, চাউল সহ যাবতীয় সহযোগিতা এবং নিহতের পরিবারকে ক্ষতিপূরন বাবদ নগদ অর্থ প্রদান করা হবে।

বুধবার(১৪ জুন) দুপুরে নগরীতে টর্নেডোর ভয়াবহ তান্ডবে ক্ষতিগ্রস্ত এলাকায় পরিদর্শনে গেলে মেয়র এসব বলেন ।

মেয়র নিহত ও আহতদের পরিবারের সাথে সাক্ষাত করে সমবেদনা জানান এবং ক্ষতিগ্রস্তদের সাথে সরাসরি সাক্ষাত করে ক্ষয়ক্ষতির খোঁজখবর নেন।

সোমবার ভোর রাতে ভয়াবহ টর্নেডোর তান্ডবে নগরীর ১১নং দক্ষিণ কাট্টলী ও ২৬নং উত্তর হালিশহর এলাকার ফইল্যাতলী বারুনী ঘাট, গলিচিপা পাড়া সহ আশপাশ এলাকার প্রায় কয়েকশত পরিবারের ঘর-বাড়ি, গাছ-গাছালি, বিদ্যুতের খুটি, ঘরের টিনের চাল, গবাদি পশু, শিক্ষা প্রতিষ্ঠান সহ মানুষের জানমালের ব্যাপক ক্ষয়ক্ষতি সংগঠিত হয়। ঘূর্ণিঝড়ের আঘাতে গলিচিপা এলাকায় ভবনের দেওয়াল ধসে মো. হানিফ নামে এক রিক্সা চালক মৃত্যুবরণ করে এবং মরহুমের স্ত্রী ও ছেলে-মেয়ে সহ অসংখ্য মানুষ আহত হয়।

মেয়র পরিদর্শনকালে বিদ্যুৎ সংযোগ প্রদান সহ বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করার জন্য বিদ্যুৎ উন্নয়ন বোর্ড কর্তৃপক্ষের সাথে কথা বলেন এবং গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রান মন্ত্রণালয় থেকে ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনের জন্য জেলা প্রশাসকের সাথেও কথা বলেন। মেয়র বলেন, প্রাকৃতিক এ দুর্যোগের পেছনে কারোর হাত ছিল না। প্রকৃতির এ তান্ডব সহ্য করা ছাড়া ভিন্ন কোন পথ খোলা নেই। তিনি ক্ষতিগ্রস্তদের মানসিক ভাবে ধৈর্য্য ধারন করে সামনের দিকে এগিয়ে যাওয়ার পরামর্শ দেন। এ সময় মেয়রের সাথে ১১নং ওয়ার্ড কাউন্সিলর মোরশেদ আকতার চৌধুরী, ২৬ নং ওয়ার্ড কাউন্সিলর আবুল হাসেম, ২২নং ওয়ার্ড কাউন্সিলর সলিমউল্লাহ বাচ্চু ও সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর জেসমিন খানম সহ স্থানীয় আওয়ামীলীগ, আওয়ামী যুবলীগ ও ছাত্রলীগের বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.