মুসাকে উদ্ধারে হেলিকপ্টার প্রস্তুত

0

সিটিনিউজ ডেস্ক:: পাপুয়া নিউগিনির সর্বোচ্চ পর্বত মাউন্ট কার্সটেঞ্জ পিরামিড জয় করতে গিয়ে দুর্গম পাহাড়ে আটকা পড়া বাংলাদেশের প্রথম এভারেস্ট জয়ী মুসা ইব্রাহীম ও তার দলকে উদ্ধার করতে হেলিকপ্টার প্রস্তুত করা হয়েছে। আবহাওয়া ভালো হলেই উদ্ধার অভিযান শুরু হবে।

সাংবাদিক আশীফ এন্তাজ রবি এক ফেসবুক স্ট্যাটাসে বিষয়টি জানিয়েছেন।

পাপুয়া নিউগিনির সর্বোচ্চ পর্বত মাউন্ট কার্সটেঞ্জ পিরামিড জয় করতে গিয়ে আরও দুই সহযাত্রীর সঙ্গে দুর্যোগপূর্ণ আবহাওয়ার মধ্যে আটকে পড়ে আছেন গত তিন দিন ধরে। হেলিকপ্টার দিয়ে তাদেরকে উদ্ধারের চেষ্টা করা হয়েছে। আবহাওয়া খুবই খারাপ থাকার কারণে সেটি সফল হয়নি। অভিযাত্রী দলের খাবারও শেষ বলে জানা গেছে।

মুসার সঙ্গে রয়েছেন ভারতের এভারেস্টজয়ী পর্বতারোহী সত্যরূপ সিদ্ধান্ত ও নন্দিতা চন্দ্রশেখর। মোট তিনজনের পর্বতারোহী দলের নেতা মুসা ইব্রাহীম।

ইন্দোনেশিয়ার নাবিরে থেকে পাঁচ থেকে ছয় দিন ট্রেকিং শেষে অভিযাত্রীরা ১৬ হাজার ২৩ ফুট উঁচু মাউন্ট কার্সটেঞ্জ পিরামিড চূড়া জয় করার কথা ছিল এই অভিযানে।

গত ২৯ মে সোমবার ইন্দোনেশিয়ার বালির উদ্দেশ্যে দেশ ছাড়েন মুসা। বাংলাদেশের কৃষিখাতের অন্যতম প্রতিষ্ঠান নীলসাগর গ্রুপের পৃষ্ঠপোষকতায় মুসা ইব্রাহীমের এবারের অভিযানের নাম হচ্ছে ‘নীলসাগর গ্রুপ মাউন্ট কার্সটেঞ্জ পিরামিড অভিযান।

র‌বি ‌লি‌খে‌ছেন, একটু আগে, একজন ভারতীয় পর্বতারোহীর স্যাটেলাইট ফোনের মাধ্যমে মন্ত্রী মহোদয়ের সঙ্গে মুসা ইব্রাহীমের সরাসরি যোগাযোগ এবং বার্তা বিনিময় হয়েছে। মন্ত্রী মহোদয় ইন্দোনেশিয়ায় অবস্থিত দূতাবাসের মাধ্যমে হেলিকপ্টার রেডি করেছেন। উনি রাত জেগে পুরো বিষয়টি মনিটর করছেন। আল্লাহ চাহে তো, আবহাওয়া আরেকটু অনুকূলে এলেই উদ্ধার অভিযান শুরু হবে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.