ঈদযাত্রা শুরু, ভিড় নেই কমলাপুরে

0

সিটিনিউজ ডেস্ক:: স্বজনদের সঙ্গে ঈদ করতে রাজধানী ঢাকা থেকে দেশের বিভিন্ন প্রান্তে ছুটছে ঘরমুখো মানুষ। তবে প্রথম দিনের যাত্রায় কমলাপুরে তেমন ভিড় ছিল না। সকাল ১০টা পর্যন্ত একটি মাত্র ট্রেন ছাড়া সব ট্রেনই ঠিক সময়ে ছেড়ে গেছে।

কমলাপুর রেল স্টেশন থেকে বুধবার সকাল ছয়টায় ধুমকেতু, সাতটায় সোনার বাংলা এক্সপ্রেস এবং তিস্তা এক্সপ্রেস ছেড়ে যায় সাড়ে সাতটায়। এদিন সকাল থেকে ১৫টি ট্রেন সময় মতো ছেড়ে যায়। তবে রংপুর এক্সপ্রেস নয়টায় ছাড়ার কথা থাকলেও একটি বগি বিকল হওয়ায় ছাড়তে এক ঘণ্টা দেরি হয়।

আজ অগ্রিম টিকিটে ঈদযাত্রার প্রথম দিন হলেও স্টেশনে ঈদের চিরাচরিত ভিড় ছিল না। কাল বৃহস্পতিবার এই ভিড় হতে পারে। কারণ কাল ঈদের ছুটির আগে শেষ কর্মদিবস। তাই অনেকেই অফিস করে পরিবার নিয়ে ছুটবেন বাড়ির দিকে। যদিও অনেক প্রতিষ্ঠান শনিবারও খোলা থাকবে। ঈদের আগামী রবিবার থেকে ছুটি শুরু হচ্ছে।

আজককের ট্রেনের অগ্রিম টিকিট দেয়া হয়েছিল গত ১২ জুন।

রংপুর এক্সপ্রেসের যাত্রী ইমরান  বলেন, আগামীকাল প্রায় অফিস ছুটি হবে, ভিড় বেশি হবে। ভিড় এড়াতে আগেই টিকিট কেটেছি। পরিবারের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করতেই কষ্ট করে বাড়ি যাওয়া।

কমলাপুর স্টেশন ম্যানেজার সিতাংশু চক্রবতী  বলেন, আজকে যাত্রী মোটামুটি আছে, তবে ভিড় নেই সেরকম। ট্রেন সবগুলো সময় মত ছেড়ে গেছে কমলাপুর থেকে। রংপুর এক্সপেস আসছে দেরিতে, তার ওপর একটি বগি ড্যামেজ থাকায় সেটি ছাড়তে একটু দেরি হয়। সকাল থেকে এখন পর্যন্ত পনেরটি ট্রেন ছেড়েছে গেছে।

যাত্রীদের কমলাপুরে তিন স্তরের নিরাপত্তা নেয়া হয়েছে। রেলওয়ের নিয়মিত নিরাপত্তাকর্মীর পাশাপাশি র‌্যাব, পুলিশ, আর্মড পুলিশ দায়িত্ব পালন করছে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.