সীতাকুণ্ডের ত্রিপুরায় গর্ভবর্তী নারীসহ আক্রান্ত ১৬

0

সিটিনিউজ, সীতাকুণ্ড প্রতিনিধি : সীতাকুণ্ডের বার আউলিয়া পাহাড়ের ত্রিপুরা পাড়ার পর এবার পার্শ্ববর্তী আরেকটি ত্রিপুরা পাড়াতেও ছড়িয়ে পড়েছে রোগ। উপজেলার বার আউলিয়া ত্রিপুরার পর এক কিলোমিটার দুরবর্তী শীতলপুর পাহাড়ে বসবাসরত ত্রিপুরা পাড়ায় আজ শনিবার (১৫ জুলাই) নতুন করে এক গর্ভবর্তী মহিলাসহ ১৬ জন শিশু অজ্ঞাত রোগে আক্রান্ত হয়েছে। এই শিশু গুলোর বয়স ৪ থেকে ১২ বছরের মধ্যে। আক্রান্ত শিশু গুলোকে ফৌজদারহাটস্থ বিআইটিআইডিতে পাঠানো হয়েছে।

চট্টগ্রাম জেলা সিভিল সার্জেন্ট বিষয়টি নিশ্চিত করেছেন। শীতলপুর ত্রিপুরা পাড়ার বাসিন্দা এবং ঐ পল্লীর বসবাসরতদের সর্দার মঙ্গরাম ত্রিপুরা এ প্রতিবেদককে জানান, আমার গ্রামে একজন গর্ভবতী নারীসহ ১৫ জন শিশু জ্বরে আক্রান্ত হয়। বিষয়টি আমি স্বাস্হ্য কর্মকর্তাদের জানালে ১৬ জনকে হাসপাতালে নিয়ে যায়।

চট্টগ্রাম জেলা সিভিল সার্জেন্ট আজিজুর রহমান সিদ্দিকী বলেন, আমরা আজ শনিবার একজন গর্ভবতী মহিলাসহ ১৬জন শিশুর মধ্যে হালকা লক্ষন পেয়েছি তাই তাদেরকে ফৌজদারহাটস্থ বিআইটিআইডিতে পাঠিয়ে দিয়েছি।

আর যারা আগে হাসপাতালে ভর্তি আছে তারা অনেকটা ভাল হয়ে গেছে। আমরা তাদেরকে দুই বেলা দুধ, ডিম, আম এবং আরোও ভাল ভাল খাবার দিচ্ছি তারা যেন তাড়া তাড়ি সুস্থ্য হয়ে যায়।

সীতাকুণ্ড উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. রাশেদুল করিম জানান, আজকে নতুন করে পার্শ্ববর্তী ত্রিপুরা পাড়াতে একজন নারীসহ যে ১৬ শিশুকে হাসপাতালে প্রেরণ করা হয়েছে তাদের তেমন উল্লেখ যোগ্য সমস্যা নাই । শুধু মাত্র তাদের গায়ে জ্বর ও নাকে সর্দি তার পরও আমরা কোন ধরনের ঝুকি না নিয়ে শিশুদেও হাসপাতালে প্রেরণ করেছি। সেখানে তাদের উপযুক্ত সেবা ও পরীক্ষা নীরিক্ষা করা হবে।

এ নিয়ে সীতাকুণ্ডে অজ্ঞাত রোগে ১৬ জনসহ মোট ৮৩ জন আক্রান্ত হয়ে মেডিকেলে চিকিৎসাধীন রয়েছে ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.