চট্টগ্রামে চেক প্রতারণার মামলায় ব্যবসায়ীর কারাদন্ড

0

সিটিনিউজ ডেস্ক :   ২০ লক্ষ টাকা চেক প্রতারণার অভিযোগে সিংগাপুর-ব্যাংকক মার্কেটের ব্যবসায়ী আমিলুল রাসুল রাসেলকে ০১ বছরের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে এবং দণ্ডিতকে চেকের সমুদয় ২০ লক্ষ টাকা অর্থদণ্ড দন্ডিত করা হয়েছে।

মহানগর ৪র্থ অতিরিক্ত দায়রা জজ আদালতের বিচারক নুরুল ইসলাম রোববার এ রায় প্রদান করেন।

দণ্ডিত আসামী আমিনুল হক রাসেল সিংগাপুর-ব্যাংকক মার্কেটেরে নীচ তলায় ১৩৭ নং “রূপসী বাংলা” নামক কসমেটিক্স দোকানের সত্বাধীকারী। আসামী রাসেল সাবেক ব্যাংক কর্মকর্তা আব্দুল ওয়াহাবের ছেলে।

রায়ে আদালত আসামির বিরুদ্ধে আনীত বাদীর অভিযোগ সন্দেহাতীত ভাবে প্রমাণিত হওয়ায় আসামীকে ১ বছরের কারাদণ্ড ও চেকের সমপরিমান ২০ লক্ষ টাকা অর্থদণ্ডে দণ্ডিত করে।

এসময় আসামীকে জেল হাজত থেকে আদালতে উপস্থিত করা হয় এবং আসামীর সম্মুখে রায় পড়ে শোনানো হয়। পরবর্তীতে আসামীকে সাজা পরোয়ানা মূলে পুনরায় জেল হাজতে পাঠানো হয়।

দণ্ডিতের বিরুদ্ধে চেক প্রতারণার অভিযোগে মামলা করেছিলেন খাতুনগঞ্জের ব্যবসায়ী মোহাম্মদ ইকবাল হোসেন।

মামলায় উল্লেখ করা হয়, ব্যবসায়িক পাওনার বিপরীতে ইকবাল হোসেন গত বছর জানুয়ারির বিভিন্ন তারিখে প্রতারক রাসেল মামলার বাদীকে চেকগুলো দেন। চেকগুলো পরে ব্যাংকে জমা দেওয়া হলে তা প্রত্যাখ্যাত (ডিজঅনার) হয়।

পরবর্তীতে আসামীকে টাকা ফেরত দেওয়ার জন্য আইনগত নোটিশ দেওয়া হলেও তিনি এ টাকা পরিশোধ করেননি। পরে বাদী ইকবাল হোসেন চেক প্রতারণার অভিযোগে রাসেলের বিরুদ্ধে চট্টগ্রাম সিএমএম আদালতে গত বছরের ৮ই মে ২০১৬ তারিখে উক্ত মামলাটি দায়ের করেন।

রাস্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন অতিরিক্ত পিপি মোহাম্মদ আবু জাফর, মোহাম্মদ আরিফুদ্দীন, এডভোকেট প্রবীর ধর, এডভোকেট অভিজিৎ ঘোষ এবং আসিফ ইকবাল চৌধুরী।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.