ব্যাটম্যান, সুপারম্যান, স্পাইডারম্যানের পর এবার অ্যান্টম্যান

0

সিটিনিউজবিডিঃ  ব্যাটম্যান, সুপারম্যান, স্পাইডারম্যানের মতো তাগড়া তাগড়া সব সুপারহিরোর সঙ্গে অ্যান্টম্যান ঠিক খাপ খায় না—এমন কথা বলেছিলেন অনেক মার্ভেলভক্ত। অন্যদিকে, বক্স অফিস বিশেষজ্ঞদের শঙ্কা ছিল, এ ছবি না একেবারেই মুখ থুবড়ে পড়ে আবার! তবে এখন সেসব চিন্তাভাবনা আর নেই বললেই চলে। হলিউড বক্স অফিস ছাড়িয়ে বাইরের দুনিয়ায়ও দিব্যি তরতর করে এগিয়ে চলেছে ‘অ্যান্টম্যান’, মানে পিঁপড়া-মানবকে দেখতে দর্শক প্রেক্ষাগৃহে যাচ্ছেন দলবেঁধে পিলপিল করে।এবার এই ছবি সম্বন্ধে কিছু বিষয় আপনাদের জানাব, তাতে পিঁপড়া-মানবের ব্যাপারে আপনিও আগ্রহী হয়ে উঠতে পারেন!

ছবির পরিচালক পিটন রিডের ‘গার্ডিয়ানস অব দ্য গ্যালাক্সি’ ছবিটি পরিচালনা করার কথা ছিল। নেহাত কিছু ঝামেলার কারণে শেষ পর্যন্ত সেই ছবিটির সঙ্গে কাজ করা হয়ে ওঠেনি তাঁর।মার্ভেলের সবচেয়ে খুদে হিরো বলে শক্তিতে কোনো কমতি নেই অ্যান্টম্যানের। তার আর্মারেই আছে তিন-তিনটে বিশেষ ক্ষমতা। যেকোনো সময় সে যেকোনো আকার নিতে পারে, অন্যান্য পোকার সঙ্গে এর সাহায্যে কথা বলতে পারে, আবার নিজের প্রয়োজনীয় যেকোনো জিনিস ইচ্ছামতো ছোট-বড় করতে পারে! কাজেই পিঁপড়া-মানবের শক্তির তারিফ না করে উপায় নেই।অ্যান্টম্যান-এর স্রষ্টা স্ট্যান লি এই কাহিনী নিয়ে ছবি বানাতে চেয়েছিলেন সেই আশির দশকের শেষ দিকে। সে জন্য প্রস্তাবনাও দিয়েছিলেন; কিন্তু সেই কাহিনী অনেকটাই ১৯৮৯-এর জনপ্রিয় ছবি ‘হানি, আই শ্রাংক দ্য কিডস’ ছবির কাছাকাছি হয়ে যাওয়ায় তখন আর বানানো হয়নি। এ ঘটনার দুই যুগের বেশি সময় পর পুরো নতুন আঙ্গিকে আবির্ভাব ঘটেছে পিঁপড়া-মানবের।

এ বছরের জানুয়ারি থেকেই নির্মাতারা প্রচারণার বিষয়ে সর্বোচ্চ গুরুত্ব দিয়েছিলেন। সাক্ষাৎকার, টক শো কিংবা পোস্টার—সবকিছুতেই প্রচারণা হয়েছে ছবিটির। সে সঙ্গে বেশ আগেভাগেই ছবির টিজার মুক্তি দেওয়া হয়েছিল। এই পদক্ষেপগুলো যে ভালো কাজ দিয়েছে, তা তো দেখতেই পাচ্ছেন!মার্ভেলের সুপারহিরোদের মতো ভিলেনরাও কিন্তু কম যায় না। ব্যাটম্যান ছবিতে তো যেন ব্যাটম্যানের চেয়েও বেশি মাতামাতি ‘জোকার’কে নিয়ে। সেই তত্ত্ব ধরে রেখে ‘অ্যান্টম্যান’ ছবিতেও দারুণ এক খলনায়ক রয়েছে—‘ইয়েলোজ্যাকেট’!

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.