বিশুদ্ধ খাবার পানি নিশ্চিতের দাবি ছাত্রলীগের

0

নিজস্ব প্রতিবেদক,সিটিনিউজ ::নগরীর প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠান ও প্রতিটি পরিবারে বিশুদ্ধ খাবার পানি নিশ্চিত করার দাবিতে এবং জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে দাবীতে চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের ধারাবাহিক কর্মসূচীর অংশ হিসেবে নগরীর অন্যতম ঐতিহ্যবাহী নাসিরাবাদ সরকারি (বালক) উচ্চ বিদ্যালয়ে কোমলমতি শিক্ষার্থীদের মাঝে বিশুদ্ধ খাবার পানি বিতরণ করেছে চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের নেতৃবৃন্দ।

চট্টগ্রাম কলেজ ছাত্রলীগ কর্তৃক আয়োজিত উক্ত কর্মসূচীতে বিশুদ্ধ খাবার পানির সংকট ও সমাধানের উপায় নিয়ে আলোকপাত করেন অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা এম ফরিদুল আলম হোসাইনী, সহকারী প্রধান শিক্ষক মোক্তার হোসেন, মমতাজ আক্তার, পান্না বড়ুয়া, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সাবেক সহ-সম্পাদক হাবিবুর রহমান তারেক, সাবেক সদস্য আলী রেজা পিন্টু।

এ সময় বক্তারা বলেন, আধুনিক নগরায়নের অন্যতম প্রধান বৈশিষ্ট্য হচ্ছে নগর জনসাধারণের বিশুদ্ধ খাবার পানির নিশ্চায়ন। কিন্তু আমরা দেখতে পাচ্ছি সময়ের অগ্রযাত্রায় দিন দিন চট্টগ্রাম নগরীতে বিশুদ্ধ খাবার পানির সংকট প্রকট আকার ধারণ করছে। নগরীর কোনো শিক্ষা প্রতিষ্ঠানে বিশুদ্ধ খাবার পানির ব্যবস্থা লক্ষ্য করা যায় না। নগরীর প্রতিটি বিদ্যালয় তথা শিক্ষা প্রতিষ্ঠানের সাধারণ শিক্ষার্থীদের স্বাস্থ্যের দিক বিবেচনা করে প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে বিশুদ্ধ খাবার পানি নিশ্চায়ন অপরিহার্য। তাই আজকের এই কর্মসূচী থেকে চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের দাবীর সাথে একাত্মতা পোষণ করে নগরীর প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠান এবং প্রতিটি পরিবারে বিশুদ্ধ খাবার পানি নিশ্চায়নে চট্টগ্রাম ওয়াসা এবং চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রতি জোর দাবী জানাচ্ছি।

চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের আহ্বায়ক মাহমুদুল করিমের সভাপতিত্বে এবং যুগ্ম আহ্বায়ক মনিরুল ইসলাম ও জাবেদুল ইসলাম জিতু’র যৌথ সঞ্চালনায় উক্ত কর্মসূচীতে আরো উপস্থিত ছিলেন সদস্য আকলিমা আক্তার, তারেক হোসেন, ইউসুফ কবির, মাহিউদ্দিন, কমর উদ্দিন, রায়হান আহমেদ নিবিড়, অনিক সোহেল, ইকবাল কায়সার, আমিনুর রহমান রিফাত, কনিক বড়–য়া, সোহেল রানা জয়, সরফুল ইসলাম মাহী, আসাদুজ্জামান, খন্দকার নাঈমুল আজম, নাঈম উদ্দিন, জামাল উদ্দিন, জাহিদ হাসান সাইমন, মো: রুবেল, নাতাশা আক্তার, চট্টগ্রাম কলেজ ছাত্রলীগ নেতা খাদেমুল ইসলাম দুর্জয়, সাফায়েত হোসেন, মহিউদ্দিন ছগির, আরিফুল ইসলাম, মো: সাজ্জাদ হোসেন, হাসান রামিস, শফিকুল ইসলাম, জুনন চাক্মা, রিন্টু চাক্মা, জামসেদ চৌধুরী, কায়সার উদ্দিন, সাঈদ মো: নোমান, নন্দিতা বড়ুয়া প্রমুখ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.