দুবাই বঙ্গবন্ধু পরিষদের শোক দিবস পালন

0

দুবাই ব্যুরো::বাঙ্গালির আত্মপরিচয়ের মহান কারিগর,মহাকাল জয়ী বঙ্গবন্ধুর ৪২ তম শাহাদাৎ বার্ষিকী উদযাপন উপলক্ষে বঙ্গবন্ধু পরিষদ কেন্দ্রীয় কমিটি দুবাই আয়োজিত আলোচনা সভায় বক্তারা বলেছেন শত শত বছরের শোষন বঞ্চনায় নিষ্পেষিত ঠিকানা বিহীন একটি নড়বড় জাতিকে একই মোহনায় এনে যাদুকরী মন্ত্রে উজ্জীবিত করে গড়ে তুলতে শেখ মুজিব একজনই মাত্র সফল হয়েছেন।

তার দেশপ্রেম, সাহস চিন্তা ছিল সুদূরপ্রসারী। একটি দেশ তাকে কেন্দ্র করেই আবর্তিত হয়েছিল, তার প্রতি সমগ্র জাতি বিশ্বাস স্থাপন করতে পেরেছিলেন। সূদীর্ঘ ধারাবাহিক সংগ্রামে বিজয়ী হয়ে তিনি জনগণের ম্যাডেন্ট নিয়েই স্বাধীনতার ঘোষনা দেন। অন্য কারো এ ঘোষনা দেওয়ার এখতিয়ার ছিলনা। তাকে হত্যার মধ্যে দিয়ে জাতিকে আবার পেছনের দিকে ঘুরিয়ে দিয়েছে।

জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধুর ৪২ তম শাহাদাৎ বার্ষিকী পালন উপলক্ষে পরিষদের সিনিয়র সহ সভাপতি জসিমউদ্দিন পলাশের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এস এ মনিরের সঞ্চালনায় অনুষ্টিত এই সভায় প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ বিজনেস কাউন্সিল দুবাই এর প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক নূর মোহাম্মদ। প্রধান বক্তা ছিলেন বাংলাদেশ প্রকৌশলী বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্রলীগ নেতা প্রকৌশলী ইফতেখার হোসেন পাভেল।

আলোচনা করেন চকরিয়া উপজেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক মো আবু মুছা, মো এনামুল হক চৌধুরী, শৈবাল বড়ুয়া, জসিম উদ্দিন বি কম, মো: ফিরোজ, আলম উদ্দিন চৌধুরী, হামিদ আলী, মাসুদ ফারহান জুয়েল, আবদুস সাত্তার, মোঃ শফি, এম এ ছবুর, মো শাহজাহান চৌধুরী, ইয়াসীর আরাফাত, শফিউর রহমান, শখ তৌহিদুজ্জামান, মো ইলিয়াস প্রমুখ।

স্বাগত বক্তব্য রাখেন, পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক মইনুদ্দিন মামুন সভার দ্বিতীয় পর্বে কাজী রুমা, রণি আহমদ, রাজীব মোল্লা, মো মুন্না, টিটু মোঃ আলী, প্রমুখের সার্বিক তত্বাবধানে নৈশ ভোজের আয়োজন করা হয়। আলোচনার পরে দোয়ামাহফিল পরিচালনা করেন মৌলানা গোলাম কিবরিয়া ফরিদপুরী।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.