কক্সবাজারে ব্র্যাক ব্যাংকের বিরুদ্ধে টাকা আত্তসাৎ এর অভিযোগ

0

জামাল জাহেদ কক্সবাজারঃ ব্র্যাক ব্যাংক চকরিয়া শাখার ৩জন কর্মকর্তার বিরুদ্ধে গ্রাহকের একাউন্ট থেকে ৩লাখ ৭২হাজার টাকা আত্মসাতের অভিযোগে চকরিয়া সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে ত্রিশ জুলাই (সিআর নং ৬৪৩/১৫) লিখিত অভিযোগ দায়ের করেন ভুক্তভোগী গ্রাহক চকরিয়া পৌরসভার ৭নম্বর ওয়ার্ডের বিনামারা গ্রামের মরহুম আলহাজ্ব মাষ্টার কামাল উদ্দিনের পুত্র ও চিরিংগা গার্লস স্কুল রোর্ডের নিউ আজাদ স্টোরের স্বত্ত্বাধিকারী মিনহাজ উদ্দিন।

এতে অভিযুক্ত করা হয়েছে ব্র্যাক ব্যাংক চকরিয়া শাখার ম্যানেজার মো: কবির, ব্যাংকের মাঠ কর্মী মোক্তার হোছাইন ও ব্যাংকের ঢাকাস্থ হেড অফিসের হেড অব সার্ভিস কোয়ালিষ্ট মিসেস জারা জাবীন। বিজ্ঞ আদালত অভিযোগ আমলে নিয়ে আগামী ৪অক্টোবর’১৫ইং ব্র্যাক ব্যাংক চট্টগ্রাম আঞ্চলিক ম্যানেজারকে তদন্ত পূর্বক ব্যবস্থা সহ প্রতিবেদন দেওয়ার জন্য নির্দেশ দিয়েছেন।বাদীর অভিযোগ সূত্রে জানাগেছে, ব্র্যাক ব্যাংক চকরিয়া শাখার গ্রাহক মিনহাজ উদ্দিনকে ব্যবসায় প্রসারের কথা বলে প্রথম দফায় ৩লাখ টাকা ঋণ দেন।

ওই টাকা যথা সময়ে পরিশোধ করার পর ২য় দফায় আরো ৬লাখ টাকা ঋণ অনুমোদন দেন। ব্যাংক থেকে ঋণের ৬লাখ টাকার মধ্যে ৫লাখ টাকা উত্তোলন করে অবশিষ্ট ১লাখ টাকা গ্রাহক মিনহাজ নিজের একাউন্টে জমা রাখেন। এর পর থেকে ঋণের সমূদয় টাকা কিস্তিহারে নিয়মিত পরিশোধ করেছেন। গ্রাহক মিনহাজ অভিযোগ করেন, বিগত ২০অক্টোবর’১০ইংরেজী ব্যাংকের স্লীপ মূলে তার একাউন্টে ৯০হাজার টাকা জমা করেন। কিন্তু ঋণ নেওয়ার সময় ব্যাংকে জমা রাখা স্বাক্ষরিত খালি চেক-এর মাধ্যমে সুচতুর কর্মকর্তারা ব্যাংক একাউন্ট থেকে বিগত ২৪অক্টোবর’১০ইং ১লাখ ১৮হাজার টাকা গ্রাহকের অগোচরে উত্তোলন করে আত্মসাত করেন। ৫এপ্রিল’১১ইং ৭০হাজার, ৩১জানুয়ারী’১২ইং ২৪হাজার, ২৮মার্চ’১৩ইং ২৩হাজার সহ মোট ১লাখ ৮২হাজার টাকা ব্যাংক স্লীপের মাধ্যমে জমা করেন গ্রাহক। সমূদয় টাকা গ্রাহকের ১৪০২৬০০৭৯৩১৮০০১ হিসাব নাম্বারে জমা না করে দূর্নীতি পরায়ন কর্মকর্তারা সুকৌশলে আত্মসাত করেন। বাদী অভিযোগ, ব্যাংক থেকে স্ট্যাটমেন্ট নেওয়ার পর জানতে পারেন তার একাউন্ট থেকে ৩লাখ ৭২হাজার টাকা আত্মসাত করা হয়েছে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.