তাইজুলের আক্রমণে সাজঘরে স্মিথ

0

স্পোর্টস ডেস্ক::ক্রমেই ভয়ঙ্কর হয়ে উঠছিল স্টিভ স্মিথ ও ডেভিড ওয়ার্নার জুটি। দ্বিতীয় উইকেটে ৯৩ রান তুলে ফেলেছিলেন এই দুজন। ফিফটি হাঁকিয়েছিলেন স্টিভ স্মিথ। অবশেষ তাইজুল ইসলাম বোলিংয়ে এসেই ফিরিয়ে দিলেন ভয়ঙ্কর হয়ে উঠা স্মিথকে। বাংলাদেশ পেল দিনের দ্বিতীয় সাফল্য। ৫ রানে প্রথম উইকেট পতনের পর ৯৮ রান দ্বিতীয় উইকেট হারালো অস্ট্রেলিয়া। এই প্রতিবেদন লেখা পর্যন্ত অজিদের সংগ্রহ ২ উইকেটে ১০০।

মনে হচ্ছিলো দ্বিতীয় সেশন বুঝি পুরোটাই খেলে দেবেন স্টিভেন স্মিথ-ডেভিড ওয়ার্নার জুটি। তা হতে দিলেন না তাইজুল ইসলাম। উপড়ে ফেললেন ফিফটি করা স্মিথের ষ্টাম্প। ড্রিংকস ব্রেকের পর তাইজুলকে আক্রমণে এনেই সাফল্য পেলেন মুশফিক।

মিরপুর টেস্টের চতুর্থ ইনিংসে স্টিভ স্মিথ ও ডেভিড ওয়ার্নার ছোট খাটো প্রতিরোধ গড়েছিলেন। তবে সাকিব আল হাসানের ঘূর্ণি জাদুর কাছে হার মানতে হয় তাদের। আসলে হার মানে গোটা অস্ট্রেলিয়াই। চট্টগ্রাম টেস্টে নিজেদের প্রথম ইনিংসে সেই স্মিথ ও ওয়ার্নার মিলে ভোগান্তি উপহার (!) দিলেন। দলীয় ৫ রানে ম্যাট রেনশকে হারিয়ে বিপাকে পড়লেও স্মিথ-ওয়ার্নারের ব্যাটে বেশ ভালো ভাবেই ঘুরে দাঁড়ায় অস্ট্রেলিয়া। আউট হওয়ার আগে স্মিথ ৯৪ বলে ৫৮ রানের ইনিংস খেলেন। ৮টি চারে তিনি নিজের ইনিংসটি সাজান। টেস্ট ক্যারিয়ারের স্মিথের এটি ২১তম ফিফটি।

স্মিথ ফেরার পর ডেভিড ওয়ার্নারের সঙ্গে জুটি বেঁধেছেন পিটার হ্যান্ডসকম্প। ওয়ার্নার ৩৯ রান নিয়ে খেলছেন। বাংলাদেশের বোলিংয়ে প্রথম সাফল্যটি আসে মোস্তাফিজুর রহমানের বলে। উইকেটের পিছনে মুশফিকের হাতে ম্যাট রেনশকে দুর্দান্ত ক্যাচে পরিণত করেন তিনি। এর আগে আগের দিনের ৬ উইকেটে ২৫৩ রান নিয়ে খেলতে নেমে বাংলাদেশের প্রথম ইনিংস শেষ হয় ৩০৫ রান।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.