এত রোহিঙ্গা রাখার ক্ষমতা অামাদের নেই: স্বাস্থ্যমন্ত্রী

0

শহিদুল ইসলাম,উখিয়া, সিটিনিউজ :: উখিয়ার কুতুপালংয়ে ত্রান বিতরন কালে স্বাস্থ্যমন্ত্রী নাসিম বলেন, ‘এত রোহিঙ্গা রাখার ক্ষমতা অামাদের নেই।’

মিয়ানমার সরকার বিভিন্ন অজুহাত তুলে রোহিঙ্গা মুসলিমদের গনহত্যা চালাচ্ছে। এই গনহত্যা মানবতার বিরুদ্ধে যুদ্ব ঘোষণা সামিল।

মিয়ানমার বাহিনীর নিযার্তনের  শিকার অাজ লাখ লাখ রোহিঙ্গা মুসলিম ঘর বাড়ি ছেড়ে বাংলাদেশে পালিয়ে এসে অাশ্রয় নিয়েছে।

জননেত্রী শেখ হাসিনা সরকার মানবিক  দিক বিবেচনা করে তাদের কে  অাশ্রয়  দিয়েছে।  অাশ্রিত রোহিঙ্গাদের সরকারের পক্ষ থেকে  সবটুকু  করার আশ্বস্ত করেন ১৪ দলের মুখপাত্র  ও স্বাস্থ্যমন্ত্রী মো:নাসিম।

তিনি অারো বলেন,তবে এত রোহিঙ্গা রাখার ক্ষমতা অামাদের নেই। তাই জাতিসংঘের  ভাবে মিয়ানমারকে চাপ প্রয়োগ  করা  হচ্ছে। অবশ্যই এসব  রোহিঙ্গাদের স্ব-স্ম্মানে  মিয়ানমারে  ফেরত নিতে হবে।

শনিবার (১৬ সেপ্টেম্বর) দুপুর ১টা ১৫মিনিটে কক্সবাজার থেকে গাড়ী যোগে উখিয়ার কুতুপালংয়ে পেীছে ত্রাণ বিতরন কালে ১৪ দলের মুখ পাত্র  এসব কথা বলেন।

ত্রান বিতরন শেষে দুপুর অাড়াইটার  দিকে ১৪দলের প্রতিনিধি দল কুতুপালংক্যাম্প ইনর্চাজ কাযার্লয়ে সাংবাদিকদের সাথে মতবিনিময় করেন।

মতবিনিময় কালে তিনি অারো বলেন মিয়ানমার থেকে অাগত রোহিঙ্গা শিশুদের রোগব্যধি  প্রতিষেক  টিকা ১লাখ ২০হাজার হাম রুবেলা,৪০হাজার পোলি, ৩৮হাজার ভিটামিন এ ক্যাপসুল বিতরন করেন।

সাংবাদিকদের এক প্রশ্রের জবাবে তথ্যমন্ত্রী ও জাসদ সভাপতি হাসানুল হক ইনু বলেন, মিয়ানমার সেনাবাহিনী কতৃক  রোহিঙ্গাদের নিযার্তনেরর চিত্র দেশী বিদেশী গনমাধ্যমে ফলা ও করে প্রচার হওয়ায় মিয়ানমার সরকার অাজ সমালোচনার মুখে পড়েছে।

তিনি অারো বলেন রোহিঙ্গা সমস্যাকে পুঁজি করে একটি মহল দেশে বিদেশে ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। তাই দেশবাসীকে সজাগ থাকার অাহবান জানান।

বেসামরিক বিমান ওপযর্টন মন্ত্রী রাশেদ খান মেনন বলেন মিয়ানমান সরকাররে উচিত  সাবেক জাতিসংঘের মহাসচিব কফি অানান কমিশনের প্রস্তাব বাস্তবায়ন করা উচিত।

এসময় সাথে ছিলেন,সাবেক শিল্প মন্ত্রীও সাম্যবাদী দলের সভাপতি দিলীপ বড়ুয়া,উখিয়া -টেকনাফের সংসদ সদস্য অাবদুর রহমান বদি,মহেশখালীও কুতুবদিয়া অাসনের সংসদ সদস্য অাশেক উল্লাহ রফিক,সংসদ সদস্য নজিবুল বশর মাইজভান্ডারী,  ককসবাজার জেলা অাওয়ামী লীগের সভাপতি সিরাজুল মোস্তাফা,সাধারন সম্পাদক মুজিবুর রহমান,মহেশখালী পেীর চেয়ার ম্যান মকসুদ মিয়া,উখিয়া অাওয়ামী লীগের সাধারন সম্পাদক জাহাংগীর কবির চেীধুরী।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.