আমি ভাই অত বড় খেলোয়াড় নই : মুশফিক

0

খেলাধুলা,সিটিনিউজ :: ‘আমি ভাই অত বড় খেলোয়াড় নই, আমার বিশ্রামের খুব একটা প্রয়োজন নেই।’

আজ শনিবার (১৬ সেপ্টেম্বর) দক্ষিণ আফ্রিকা সফরের উদ্দেশে দেশ ছাড়ার আগে  এক সংবাদ সম্মেলনে বিশ্রাম প্রসঙ্গে মুশফিক একথা বলেন।

ক্লান্তির কারণে সাকিব আল হাসানকে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দুই টেস্ট থেকে বিশ্রাম দেওয়া হয়েছে।

‘এই বিশ্রাম প্রসঙ্গ উঠে এসেছে বাংলাদেশ টেস্ট দলের অধিনায়ক মুশফিকুর রহিমের সংবাদ সম্মেলনেও। লম্বা সময় খেলছেন তিনিও। এমন কিছু কি ভাবছেন তিনি?

না, বিশ্রাম নিয়ে মোটেও ভাবছেন না বাংলাদেশ দলের অন্যতম সেরা এই ব্যাটসম্যান। খেলাটা চালিয়ে যাওয়াই তাঁর মূল লক্ষ্য।’

তবে সাকিবের অনুপস্থিতি দলের জন্য কিছুটা ক্ষতিরই বলে মনে করেন বাংলাদেশ টেস্ট অধিনায়ক।

মুশফিক বলেন, ‘সত্যি কথা বলতে কি, সাকিবকে আমরা খুবই মিস করব। কিন্তু আমাদের করণীয় কিছু নেই। এখন তাঁকে ছাড়া আমরা কেমন খেলে থাকি, সেটা দেখতে চাই। এটা আমাদের জন্য চ্যালেঞ্জও বটে।’

দক্ষিণ আফ্রিকায় পূর্ণাঙ্গ একটি সিরিজ খেলতে দুই ভাগে দেশ ছাড়ছে বাংলাদেশ দল। তিন ক্রিকেটার ও দুই কর্মকর্তার প্রথম বহর আজ সকাল ১০টায় ঢাকা ছেড়ে যায়। আর বাকিদের যাওয়ার কথা সন্ধ্যা সাড়ে ৭টায়।

ম্যানেজার মিনহাজুল আবেদীন নান্নু, পেস বোলিং কোচ কোর্টনি ওয়ালশ ও তিন ক্রিকেটার মাহমুদউল্লাহ, তাইজুল ইসলাম ও লিটন দাস প্রথম বহরে রওনা হয়ে যান।

কোচ চন্ডিকা হাথুরুসিংহে ও বাকি কোচিং স্টাফরা দক্ষিণ আফ্রিকায় দলের সঙ্গে যোগ দেবেন। বিশ্ব একাদশের হয়ে পাকিস্তানে টি-টোয়েন্টি সিরিজ খেলতে যাওয়া তামিম ইকবালের যাওয়ার কথা আগামীকাল ।

দক্ষিণ আফ্রিকায় বাংলাদেশ প্রথম মাঠে নামবে ২১ সেপ্টেম্বর। বেনোনিতে তিনদিনের প্রস্তুতি ম্যাচটিতে  মুশফিকদের প্রতিপক্ষ দক্ষিণ আফ্রিকা আমন্ত্রিত একাদশ।

এর পর প্রথম টেস্ট শুরু হবে ২৮ সেপ্টেম্বর থেকে। এই টেস্টের ভেন্যু পচেফস্ট্রুম।

দীর্ঘ প্রায় দেড় মাসের এই সফরে বাংলাদেশ খেলবে দুটি টেস্ট, তিনটি ওয়ানডে ও দুটি টি-টোয়েন্টি।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.