‘মিয়ানমার দূতাবাস ঘেরাও’ কর্মসূচিতে পুলিশের বাধা

0

সিটিনিউজ ডেস্ক:: মিয়ানমারের রোহিঙ্গা মুসলিমদের হত্যা ও নির্যাতনের প্রতিবাদে হেফাজত ইসলামের পূর্বঘোষিত ‘মিয়ানমার দূতাবাস ঘেরাও’ কর্মসূচিতে বাধা দিয়েছে আইন-শৃঙ্খলা বাহিনী। রাজধানীর শান্তিনগর মোড়ে চারদিক থেকে তাদের দূতাবাস অভিমুখে মিছিলটি আটকে দেয়া হয়েছে।

সোমবার দুপুর ১২টা ৪০ মিনিটের দিকে হেফাজতের মিছিলটি রাজধানীর শান্তিনগর মোড়ে পৌঁছে সেখানে চারদিক থেকে আটকে দেয়া হয়। ফলে সেখানেই হেফাজতের নেতাকর্মীরা বিক্ষোভ করছেন। এর আগে বায়তুল মোকাররমের সামনে সংক্ষিত সমাবেশ করে হেফাজত ইসলামের নেতাকর্মীরা।

সমাবেশে তারা হুঁশিয়ারি দিয়ে বলেন, ‘প্রধানমন্ত্রী (শেখ হাসিনা) আপনি দেখে যান, আরাকান (রাখাইন রাজ্য) স্বাধীন করার জন্য লাখ লাখ মুসলমান প্রস্তুত রয়েছে। আর কোনো রোহিঙ্গার জীবন হুমকির মুখে পড়তে দেয়া হবে না। অবিলম্বে রোহিঙ্গা মুসলমানদের উপর নির্যাতন বন্ধ করতে হবে। আমরা আরাকানে যুদ্ধ করতে প্রস্তুত। অস্ত্র দিন নইলে কূটনীতিক পদ্ধতিতে মিয়ানমারকে নির্যাতন বন্ধে বাধ্য করুন।’

উল্লেখ্য, গত ১৫ সেপ্টেম্বর (শুক্রবার) জুম্মা নামাজ শেষে অনুষ্ঠিত সমাবেশ থেকে ‘মিয়ানমার দূতাবাস ঘেরাও’ করার ঘোষণা দেয় হেফাজতে ইসলাম। পূর্ব ঘোষণা অনুযায়ী সকাল থেকেই হেফাজতের নেতাকর্মীরা বায়তুল মোকাররমের সামনে জমায়েত হন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.