মিরসরাইয়ে একসঙ্গে ৩ সন্তান জন্ম দিলেন এক মা

0

এম আনোয়ার হোসেন, মিরসরাই :  মিরসরাইয়ে একসঙ্গে তিন কন্যা সন্তানের জন্ম দিয়েছেন তাসনুর বেগম নামের এক গৃহবধূ। মা ও তিন সন্তানই সুস্থ্য রয়েছে। রোববার (১৭ সেপ্টেম্বর) দিবাগত রাত ২ টায় মিরসরাই উপজেলা সদরের মাতৃকা হাসপাতালে সিজারিয়ান অপারেশনের মাধ্যমে প্রসূতি তাসনুর বেগম এই তিন সন্তানের জন্ম দেন।

মাতৃকা হাসপাতালের গাইনী বিশেষজ্ঞ ও সার্জন প্রফেসর ডা. মো. জামসেদ আলম এই অপারেশন করেন। একসঙ্গে তিন নবজাতকের জন্মের এলাকায় খবর ছড়িয়ে পড়লে একনজর তাদের দেখতে হাসপাতালে ভিড় জমাচ্ছেন উৎসুক লোকজন।

সরেজমিনে ওই হাসপাতালে গিয়ে দেখা যায়, জমজ তিন কন্যা সন্তানের মধ্যে একটি সন্তান হাসপাতালের বেডে শোয়ানো রয়েছে। বাকি দুইটি সন্তান ২ জন মহিলা কোলে নিয়ে পরম মমতায় জড়িয়ে রেখেছেন। এই দুটি সন্তানই দুই নিঃসন্তান পরিবারকে দেওয়ার কথাবার্তা চলছে। আর তাই ওই দুই মহিলা তাদের পছন্দের বাচ্চাকে নিয়ে আদর যত্ন শুরু করেছেন।

জমজ তিন কন্যা সন্তানের বাবা জাফর ইমাম বলেন, আমার বাড়ি ফেনী জেলার সোনাগাজী পৌরসভার চরগণেষ গ্রামে। এই তিনটি সন্তান ছাড়াও আমার আগের আরো ২ টি কন্যা সন্তান রয়েছে। তাদের একজনের বয়স ৮ বছর ও আরেক জনের বয়স ৫ বছর। আমি সোনাগাজী মহিপাল রোড়ে বাস চালাই। অভাবের সংসার তাই এই তিন সন্তানের মধ্যে দুইটি সন্তান দুই নিঃসন্তান পরিবারকে দেওয়ার কথা চলছে। কথাবার্তা চূড়ান্ত হলে হাসপাতাল থেকে ছাড়া পাওয়ারপর কাগজপত্র করে বাচ্চা দুইটিকে তাদের হাতে তুলে দেবো। এছাড়া অনেকেই আসছে আমার বাচ্চগুলো নেওয়ার জন্য।

মাতৃকা হাসপাতালের গাইনী বিশেষজ্ঞ ও সার্জন প্রফেসর ডা. মো. জামসেদ আলম জানান, প্রসব ব্যাথা নিয়ে রোববার দিবাগত রাত ১২ টার সময় তাসনুর বেগম হাসপাতালে ভর্তি হয়। হাসপাতালে আনার পূর্বে গর্ভাবস্থায় এই প্রসূতির নিয়মিত চেকআপ ও কোন আল্টাসনোগ্রাফী করানো হয়নি।

প্রসূতির অবস্থা খারাপ থাকাতে সবকিছু বিবেচনা করে রাতেই আমরা সিজারিয়ান অপারেশনের সিদ্ধান্ত নিই। রাত ২ টায় অপারেশনের মাধ্যমে তানসুর বেগমের তিনটি কন্যা সন্তানের জন্ম হয়। বাচ্চাগুলোর ওজন তুলনামূলকভাবে কম। প্রথম বাচ্চার ওজন ১.৯ কেজি, দ্বিতীয় বাচ্চাটির ওজন ২ কেজি ও তৃতীয় বাচ্চাটির ওজন ১.৬ কেজি। বর্তমানে মা ও তার তিন সন্তান মোটামুটি ভালো আছে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.