১৫ দিনের সফর শেষ দেশে ফিরেছেন প্রধান বিচারপতি

0

সিটিনিউজ ডেস্ক:: কানাডা ও জাপানে ১৫ দিনের সফর শেষ দেশে ফিরেছেন প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা। শনিবার রাত ১০টা ৪০ মিনিটে জাপান থেকে সিঙ্গাপুর এয়ারলাইন্সের একটি ফ্লাইটে দেশে ফেরেন বলে জানিয়েছেন তার একান্ত সচিব মোহাম্মদ আনিসুর রহমান।

গত ৮ সেপ্টেম্বর প্রধান বিচারপতি কানাডার উদ্দেশে ঢাকা ত্যাগ করেন। এসময় প্রধান বিচারপতি কানাডায় অবস্থানরত তার অসুস্থ মেয়ের কাছে ছিলেন। এরপর সেখান থেকে জাপানের প্রধান বিচারপতির আমন্ত্রণে সেখানে জাপানের উদ্দেশ্যে গত ১৮ সেপ্টেম্বর রওনা হন তিনি।

এরপর টোকিওতে অনুষ্ঠিতব্য এশিয়া-প্রশান্ত মহাসাগরীয় এলাকার রাষ্ট্রগুলোর প্রধান বিচারপতিদের সম্মেলনে যোগ দেন সুরেন্দ্র কুমার সিনহা। এই সম্মেলন শেষে গত ২২ সেপ্টেম্বর দেশে ফেরার কথা থাকলেও তিনি আজ শনিবার (২৩ সেপ্টেম্বর) ঢাকার উদ্দেশ্যে রওনা হন।

জাপানে প্রধান বিচারপতির সফরসঙ্গী হিসেবে আছেন তার সহধর্মিণী সুষমা সিনহা ও সুপ্রিম কোর্টের আপিল বিভাগের রেজিস্ট্রার মো. জাকির হোসেন।

এদিকে প্রধান বিচারপতির অনুপস্থিতকালীন সংবিধানের ৯৭ অনুচ্ছেদ অনুযায়ী রাষ্ট্রপতি আপিল বিভাগের জ্যেষ্ঠ বিচারপতি মো. আবদুল ওয়াহ্হাব মিঞাকে কার্যভার পালনের দায়িত্ব দেওয়া হয়েছে। ফলে প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা দেশে না ফেরা পর্যন্ত আপিল বিভাগের জ্যেষ্ঠ বিচারপতি মো. আবদুল ওয়াহ্হাব মিঞা ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি হিসেবে দায়িত্ব পালন করছেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.