মানবিক সংকটেও বিএনপি চেয়ারপারসন দেশে নেই: ওবায়দুল কাদের

0

নিজস্ব প্রতিবেদক, সিটিনিউজ:: রোহিঙ্গা সংকটকালে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া বিদেশে থাকায় তার সমালোচনা করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, ‘মিয়ানমার থেকে পালিয়ে আসা রোহিঙ্গাদের নিয়ে দেশে এখন মানবিক সংকট চলছে। সারাদেশের মানুষ এখন রোহিঙ্গাদের পাশে এসে দাঁড়িয়েছে। কিন্তু এই সংকটেও বিএনপির চেয়ারপারসন দেশে নেই। তিনি এই সংকটেও মাসের পর মাস লন্ডনে অবস্থান করছেন। দেশের মানুষ বিচার করবে কোন দল দেশের সংকটে মানুষের পাশে থাকে।’

মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) কক্সবাজার শহরের গোলদীঘির পাড়ে পূজামণ্ডপের উদ্বোধন অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

মিয়ানমার থেকে পালিয়ে আসা আশ্রিত রোহিঙ্গা শরণার্থীদের জন্য ১০ হাজার টয়লেট নির্মাণ জরুরী বলে মন্তব্য করেন  ওবায়দুল কাদের। তিনি বলেন, ‘রোহিঙ্গাদের জন্য পর্যাপ্ত খাদ্য ও ত্রাণ রয়েছে। এই মুহুর্তে রোহিঙ্গাদের জন্য সবচেয়ে বেশি প্রয়োজন স্যানিটেশন টয়লেট। দ্রুত ১০ হাজার স্যানিটেশন ল্যাট্রিন নির্মাণ করা না হলে রোহিঙ্গা শিবিরে রোগবালাই মহামারি আকার ধারণ করবে।’ এই ১০ হাজার স্যানিটেশন ল্যাট্রিন নির্মাণের জন্য দেশি-বিদেশি এনজিওসহ সকলকে এগিয়ে আসার আহবান জানান মন্ত্রী।

এসময় মন্ত্রীর সাথে সংসদ আবদুর রহমান বদি, সাইমুম সরওয়ার কমল, কক্সবাজারের জেলা প্রশাসক আলী হোসেন, পুলিশ সুপার ইকবাল হোসেন, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সিরাজুল মোস্তফা, সাধারণ সম্পাদক মুজিবুর রহমান, পৌর আওয়ামী লীগের সভাপতি নজিবুল ইসলামসহ আওয়ামী লীগ ও হিন্দু স¤প্রদায়ের নেতারা উপস্থিত ছিলেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.