পতেঙ্গা সমুদ্র সৈকত কক্সবাজারকেও ছাড়িয়ে যাবে: আবদুচ ছালাম

0

নিজস্ব প্রতিবেদক::সিডিএ চেয়ারম্যান আবদুচ ছালাম বলেছেন, পর্যটনকে গুরুত্ব দিয়ে নতুনরূপে তৈরি হচ্ছে আউটার রিং রোড। পতেঙ্গা সমুদ্র সৈকত থেকে হালিশহরের দিকে পাঁচ কিলোমিটারের মধ্যে থাকছে সাগরে ওঠা-নামার জন্য জেটি সুবিধা, থাকছে ওয়াকওয়ে, বসার জন্য বেঞ্চ, নির্দিষ্ট কিছু দোকান, বাচ্চাদের খেলাধুলার জন্য পৃথক জোন, গ্রিন জোন ও পার্কিং সুবিধা। আর সাগরের পানি যাতে বাঁধের উপর সরাসরি আঘাত করতে না পারে সেজন্য বেষ্টনি দেয়ালের পাশাপাশি থাকছে সিমেন্টের ব্লক। এভাবে পুরো প্রকল্পটি বাস্তবায়িত হলে চট্টগ্রাম যানজট, জলাবদ্ধতামুক্ত নগরীতে পরিণত হবে। সেই সঙ্গে বিনোদন ও পর্যটনকেন্দ্রের উৎকর্ষে পতেঙ্গা সৈকত কক্সবাজারকেও ছাড়িয়ে যাবে।

মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) বিকেলে চিটাগাং সিটি আউটার রিং রোডের নির্মাণ কাজ পরিদর্শনকালে এসব কথা বলেন। এ সময় তিনি সংশ্লিষ্ট ঠিকাদারী সংস্থার কর্মকর্তা কর্মচারীদের কাজে সর্বোচ্চ গুনগত মান বজায় রেখে দ্রুত সময়ে কাজ সুসম্পন্ন করার জন্য বিশেষ তাগাদা দেন।

পরিদর্শনকালে তার সাথে উপস্থিত ছিলেন বিআইপি-চট্টগ্রাম চ্যাপ্টার এর সভাপতি নগরপরিকল্পনাবিদ ও প্রকৌশলী এম.আলী আশরাফ। প্রকল্পের নির্মাণকাজে সন্তোষ প্রকাশ করে তিনি বলেন, আমি এ প্রকল্প বাস্তবায়নের যৌক্তিকতা তুলে ধরে বিভিন্ন মহলে লেখালেখি করেছি। এর সঙ্গে আমার একটা আত্মিক সম্পর্ক রয়েছে বলা যায়। আর আজকে প্রকল্প পরিদর্শনে এসে আমি অভিভুত হয়েছি। ইতিমধ্যে সিডিএর কয়েকটি প্রকল্প নিয়ে আমি দ্বিমত পোষণ করলেও রিং রোড প্রকল্পের মতো প্রকল্পগুলো নগরবাসীকে সার্বিকভাবে স্বস্তি দেবে একথা বলার অপেক্ষা রাখেনা। এর মাধ্যমে নগরবাসী দীর্ঘদিনের যানজট, জলাবদ্ধতা সমস্যা থেকে স্থায়ীভাবে মুক্তি পাবে।

তিনি সিডিএ চেয়ারম্যানের কর্মকুশলতার প্রশংসা করে বলেন, আবদুচ ছালাম সাহেব তাঁর জাদুকরি ক্ষমতা বলেই নগরীর জন্যে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। তিনি একের পর এক প্রকল্প গ্রহণ ও বাস্তবায়নে যে পারদর্শিতার পরিচয় দিচ্ছেন তা অতুলনীয় বলা অত্যুক্তি হবে না।

প্রকল্প পরিদর্শনকালে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সিডিএ বোর্ড সদস্য জসিম উদ্দিন, জসিম উদ্দিন শাহ, কেবিএম শাহজাহান, বোর্ড সদস্য ও কাউন্সিলর গিয়াস উদ্দিন, হাসান মুরাদ বিপ্লব, সিডিএ প্রধান প্রকৌশলী জসিম উদ্দিন, তত্ত্বাবধায়ক প্রকৌশলী হাসান বিন শামস, প্রকৌশলী রাজিব দাশ, নির্মাণকারী প্রতিষ্ঠানের প্রকৌশলী ও কর্মকর্তারা।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.