‘সকল অপশক্তি ও দূর্যোগ মোকাবেলায় প্রধানমন্ত্রী সফল’

0

নিজস্ব প্রতিবেদক::বিশিষ্ট সমাজসেবক ফরিদ মাহমুদ বলেছেন এবারের দূর্গোপূজায় দূর্গনাশিনী মা দূর্গার বার্তা সমাজের প্রতিটি সম্প্রদায়ের মাঝে পৌঁছে দিতে হবে। আমাদের প্রতিবেশী দেশ মিয়ানমরের একটি ক্ষুদ্র সম্প্রদায় রোহিঙ্গা জনগোষ্ঠী চরম দূর্গতির মধ্যে স্বজন, ভিটেমাটি, মাতৃভূমি ছেড়ে আমাদের দেশে আশ্রয় নিয়েছে।

মাননীয় প্রধানমন্ত্রী তাদের বাংলাদেশে প্রবেশে বাঁধা না দিয়ে তাদের সংকট নিরসনের জন্য ভূমিকা পালন করে চলেছেন। একটি উন্নয়নশীল জাতির জন্য এটি একটি বিশাল চাপ হলেও মানবতার কল্যাণে তিনি পরিস্থিতি সামাল দিচ্ছেন। অতীতে মৌলবাদ, যুদ্ধাপরাধীদের বিচার, জঙ্গিবাদ মোকাবেলায় তিনি সাফল্য দেখিয়েছেন। বর্তমান সংকটটিও তিনি মোকাবেলায়ও তিনি সফল হবেন। সকল অপশক্তি ও দূর্যোগ মোকাবেলায় তিনি অত্যন্ত সফল।

বৃহস্পতিবার (২৮ সেপ্টেম্বর) শারদীয় দূর্গোৎসব উপলক্ষে মহা অষ্টমী পূজায় কৈবল্যধাম মালিপাড়া জাগরণ ও যুব সংঘের যৌথ উদ্যোগে সার্বজনীন দূর্গা পূজায় কৈবল্যধাম বটতল প্রাঙ্গণে ধর্মীয় আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে ফরিদ মাহমুদ উপরোক্ত কথাগুলো বলেন।

পূজা উদযাপন পরিষদের সিনিয়র সহ-সভাপতি সজল মল্লিকের সভাপতিত্বে সাধারণ সম্পাদক প্রদীপ দাশের সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন ৯নং উত্তর পাহাড়তলী ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব মোহাম্মদ এরশাদ মামুন, চট্টগ্রাম মহানগর যুবলীগের সদস্য শেখ নাছির আহমেদ, পাহাড়তলী থানা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মুজাফ্ফর হোসেন মাসুম, সাংগঠনিক সম্পাদক মো. আনোয়ার হোসেন, যুবনেতা আশরাফুল গণি, চট্টগ্রাম মহানগর যুবলীগ সদস্য দেলোয়ার হোসেন দেলু, হোসেন সরওয়ার্দী, পূজা উদযাপন পরিষদের সভাপতি সুমন কান্তি সেন, প্রবীর মল্লিক।

আলোচনায় অংশ নেন খোকন মল্লিক, পরান দাশ, মিঠু কুমার দাশ, তপন মল্লিক, পুরোহিত প্রিয়তোষ চক্রবত্তী, নয়ন সেন, সুমন দাশ, গৌতম দাশ, মনোজিত দাশ। উপস্থিত ছিলেন, চট্টগ্রাম মহানগর যুবলীগ নেতা জহির উদ্দিন সুমন, দেলোয়ার হোসেন সুমন, রাশেদ চৌধুরী, শহিদুল ইসলাম রাসু, দীন মোহাম্মদ বাদশা, মো. জসিম উদ্দিন, ইমরান আলী রাজু, আবদুল্লাহ আল মামুন, জিয়া উদ্দিন বাবলু, নগর ছাত্রলীগ নেতা শহিদুল ইসলাম শহিদ, আনিসুর রহমান মামুন, মো. নুরুজ্জামান, আশরাফুল আলম ছিদ্দিকী, মো. সালমান প্রমুখ।

অনুষ্ঠানের শুরুতে ৯নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব এরশাদ মামুনের পক্ষ থেকে উপস্থিত পূজারী নারী পুরুষদের মাঝে শাড়ি, লুঙ্গি বিতরণ করেন অনুষ্ঠানের প্রধান অতিথি ফরিদ মাহমুদসহ অতিথিবৃন্দ।

অনুষ্ঠান শেষে ফরিদ মাহমুদের নেতৃত্বে পাহাড়তলী থানার কৈবল্যধাম মালিপাড়া জাগরণ ও যুব সংঘের পূজাম-প, হালিশর থানার স্বারশত কুঠির সন্তান সম্প্রদায় দূর্গা মন্দির, কালীমাতা ঠাকুরাণী সার্বজনীন দূর্গা মন্দির, উত্তর নাথপাড়া সার্বজনীন দূর্গা মন্দির, হরি মন্দির সার্বজনীন দূর্গা মন্দির পরিদর্শন করেন এবং চট্টগ্রাম মহানগর, সংশ্লিষ্ট থানা ও পূজাম-প কমিটির নেতৃবৃন্দের সাথে কুশল বিনিময় করেন।

 

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.