সীতাকুণ্ডে বিনাপারিশ্রমিকে খাল সংস্কার করেছে দু’শ গ্রামবাসী

0

সীতাকুণ্ড প্রতিনিধি,সিটিনিউজ :: সীতাকুণ্ডের পৌরসভাধীন ৯ নং ওয়ার্ডসহ পাশ্ববর্তী ১নং সৈয়দপুর, ৪নং মুরাদপুরের কিছু অংশ অল্প বৃষ্টিতে পানিতে তলিয়ে যায়। এতে সবচেয়ে বেশি ক্ষতির মুখোমুখি হতে হয় কৃষকদের।

পানি নিস্কাশনে বাধা হয়ে দাঁড়ায় অকেজো স্লুইচ গেইট, আর দীর্ঘদিন ধরে সংস্কার না করা খাল। যার আশ পাশে ছেয়ে গেছে নানান আগাছায়। সামান্য বৃষ্টিতে যখন পানিতে থৈ থৈ করে চারদিক তখন সবচেয়ে বেশি ক্ষতির মুখোমুখি হতে কৃষকদের।

অবশেষে ৯ নং ওয়ার্ড কাউন্সিলর জুলফিকার আলী মাসুদ শামীমের উদ্যোগে প্রায় ২ শতাধিক কৃষক-যুবকের বিনা পারিশ্রমিকে খাল সংস্কার করা হয়েছে।

এর আগে রবিবার (২ অক্টোবর) সকাল ৯ টায় শিবপুর ও সৈয়দপুর এলাকাবাসীর সাথে মত বিনিময় সভা করেন পৌর মেয়র আলহাজ্ব বদিউল আলম। এতে আরো উপস্থিত ছিলেন, সীতাকুণ্ড ৯ নং ওয়ার্ড কাউন্সিলর জুলফিকার আলী মাসুদ শামীম ও মফিজুর রহমান।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মেয়র বলেন, আমরা এই সমস্যার সমাধানের চেষ্টা অব্যাহত রেখেছি। বশরত নগর যে স্লুইচ গেটটি রয়েছে সেটি আমরা সংস্কার করব। স্লুইচ গেটটি ভেঙ্গে অথবা তার পাশে আরো একটি সুইচ গেট করব, যাতে করে বৃষ্টির পানি সহজে নিস্কাশন হতে পারে এবং পাশাপাশি খালের সংস্কারও জরুরী।

আমরা খুব শীঘ্রই কাজটি করতে পারব এবং এর সুফল পাবে এলাকাবাসী। যারা কাজ করছে তাদের কাউকে পারিশ্রমিক দিবেনা কেউ। তারা নিজেরাই উদ্যোগী হয়ে কাজ করে যাচ্ছে। ওখানে যারা কাজ করছে তাদেরকে শিবপুর ও সৈয়দপুরের কয়েকজনের অর্থায়নে দুপুরের খাওয়ার ব্যবস্থা করেছি।

এ বিষয়ে সীতাকুণ্ড পৌরসভার ৯নং ওয়ার্ড কাউন্সিলর জুলফিকার আলী মাসুদ শামীম জানান, এই খালটি শিবপুর, সৈয়দপুর ও মুরাদপুর তিন অংশে পড়ায় সরকারী অর্থায়নে সংস্কার কাজেও কিছুটা বেগপেতে হয়। তবে আমরা চেষ্টা করে যাচ্ছি কিভাবে চলমান সমস্যা সমাধান করা যায়।

আশা করি আমাদের পৌর মেয়র সাহেব এটি হাতে নিয়েছেন অতি শীঘ্রই এর সুফল পাবে এলাকাবাসী। উল্লেখ যে, গত ১৫ সেপ্টেম্বর সৈয়দপুর ইউনিয়নের রাবারড্রাম সংস্কার ও জলাবদ্ধতা নিয়ে সিপ্লাস টিভিতে একটি প্রতিবেদন প্রচারিত হয়।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.