আগামী নির্বাচনে বিএনপি অংশগ্রহণ করবে: সিইসি

0

সিটিনিউজ ডেস্ক:: আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি অবশ্যই অংশগ্রহণ করবে বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা। রাজধানীর বেইলি রোডের সিদ্ধেশ্বরী গার্লস কলেজ কেন্দ্রে ভোটার নিবন্ধন কার্যক্রম উদ্বোধন শেষে শনিবার সকালে তিনি সাংবাদিকদের এ কথা বলেন।রোববার বিএনপি সংলাপে অংশ নিচ্ছে এতে কি আপনারা মনে করছেন যে আপনাদের ওপর বিএনপির আস্থার জায়গাটা তৈরি হচ্ছে- সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে সিইসি বলেন, আমি বিশ্বাস করি, আশা করি।

এর আগেও তারা ব্যক্তিগতভাবে অথবা আনুষ্ঠানিকভাবে আমার সাথে দেখা করেছেন, তখন বলেছেন যে, তারা নির্বাচনে আসবেন। তারা সংলাপে আসা মানেই হলো অবশ্যই নির্বাচনে আসবেন। আর আমাদের কার্যক্রমে তাদের আস্থা আছে এটা আশা করি।

সংলাপ প্রায় শেষ হলো, আপনাদের পরবর্তী কার্যক্রম কী হবে জানতে চাইলে তিনি বলেন, সংলাপে আমরা যেসব প্রস্তাবনা পাব, সেগুলো সমন্বয় করে পুস্তিকা আকারে বের করব। তারপর সেগুলো থেকে কমিশনের যা করার এখতিয়ার আছে তা করবে। তাছাড়া পুস্তিকাগুলো সরকারসহ বিভিন্ন মহলের কাছেও পাঠানো হবে।

প্রবাসীদের ভোটার করা প্রসঙ্গে সিইসি বলেন, প্রবাসীদের ভোটার করার ক্ষেত্রে তাদের উপস্থিতির দরকার আছে। কারণ নিবন্ধনের জন্য ফিঙ্গার প্রিন্ট বা ছবি তোলার কাজ রয়েছে। এ ছাড়া প্রবাসীরা ভোটার হতে গেলে তাদেরকে ভিআইপি হিসেবে দ্রুততার সঙ্গে ভোটার করার জন্য মাঠ পর্যায়ে নির্দেশনা দেয়া আছে।

এদিকে আজ ঢাকা ক্যান্টনমেন্ট এলাকার মুসলিম মডার্ন একাডেমিতে নিবন্ধন কার্যক্রম উদ্বোধন করেন নির্বাচন কমিশনার কবিতা খানম।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.