শিক্ষা বৃত্তি প্রদানের মাধ্যমে সিটি মেয়রের জন্মদিন পালন

0

নিজস্ব প্রতিবেদক:: চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র ও চট্টগ্রাম মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব আ জ ম নাছির উদ্দীনের জন্মদিন পালিত হয়েছে।

মেয়রের জন্মদিন উপলক্ষ্যে বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতা স্মৃতি পরিষদ ও চট্টগ্রাম সাহিত্য পাঠচক্র মেধাবী শিক্ষার্থী ২ জনকে বৃত্তি প্রদানসহ রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক, ছাত্র, যুব সহ বিভিন্ন শ্রেণি ও পেশার শতশত সংগঠন মেয়রকে ফুল দিয়ে এবং জন্মদিনের কেক কেটে জন্মদিন পালিত করে। সকাল থেকে গভীর রাত অবধি হাজার হাজার নারী ও পুরুষ স্বতর্স্ফুতভাবে মেয়রের জন্মদিন উপভোগ করেন। এবার মেধা বৃত্তি পেলেন চট্টগ্রাম মেডিকেল কলেজের মেধাবী শিক্ষার্থী মনিষা দত্ত ও চট্টগ্রাম কলেজের আনন্দ মজুমদার।

বৃত্তি প্রদান অনুষ্ঠানে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রাচ্য ভাষা বিভাগের অধ্যাপক জিনবোধি ভিক্ষু, চট্টগ্রাম মহানগর আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের যুগ্ম আহবায়ক সালাউদ্দিন আহমেদ, বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতা স্মৃতি পরিষদের সাধারণ সম্পাদক মো. আবদুর রহিম, ৪১নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নুরুল আলম, যুগ্ম সাধারণ সম্পাদক মো. সেলিম, চট্টগ্রাম মেডিকেল কলেজের সহকারী অধ্যাপিকা ডা. ফরিদা ইয়াছমিন সুমি, চট্টগ্রাম সাহিত্য পাঠচক্রের সাধারণ সম্পাদক আসিফ ইকবাল, সহ সভাপতি ডা. জামাল উদ্দিন, ৪১নং ওয়ার্ড যুবলীগের সভাপতি মাইনুল ইসলাম, মোরা পত্র লেখক সমাজের সভাপতি সজল দাশ, মুক্তিযোদ্ধা অমর দত্ত, বঙ্গবন্ধু সাহিত্য পরিষদের চট্টগ্রামের আহবায়ক সালাউদ্দিন লিটন, সদস্য সচিব বোরহান উদ্দিন গিফারী, চট্টগ্রাম আইন কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক মাসুদুর রহমান মাসুদ, সাংবাদিক কামাল হোসেন, সংগঠক কামরুল আলম, আবদুছ ছাত্তার, রাশেদ মাহমুদ পিয়াস, মো. হারুন, হৃদয়ে৭১ সাধারণ সম্পাদক মো. ইমতিয়াজ রাজু, মো. লোকমান, মো. ওমর ফারুক, মো. সেলিম, মো. আলী নুর, মো. জহুরুল ইসলাম, নাঈম, মো. হানিফ, আবদুর রাজ্জাক আকাশ, মো. সাকিব ও রাহুল দাশ সহ অনেকে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, যে ব্যক্তি নিজের জন্য যা ভালোবাসেন, সকলের জন্যও তা ভালোবাসতে হবে। জীবনকে মানুষের সেবায় নিবেদিত করার মাঝে স্বার্থকতা নিহিত। তিনি আরো বলেন, প্রতিটি মানুষ তার সামর্থ্যে সমাজের উন্নয়নে ভূমিকা রাখতে পারে।

তিনি বলেন, আজ যারা আমার জন্মদিনে আমাকে ফুলেল শুভেচ্ছা জানালেন তাদের সকলের প্রতি কৃতজ্ঞতা ও দোয়া রইল। আমার জন্মদিনে বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতা স্মৃতি পরিষদ ও চট্টগ্রাম সাহিত্য পাঠচক্র কর্তৃক যে ২জন শিক্ষার্থীকে উচ্চ শিক্ষাবৃত্তি প্রদান করল এটা সত্যি প্রশংসনীয় উদ্যোগ। তিনি ভবিষ্যতে এ ধরনের মহতি উদ্যোগ নেয়ার আহবান জানান। মেয়র চট্টগ্রামের উন্নয়নে সকল শ্রেণি পেশার মানুষের সহযোগিতা কামনা করেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.