গাড়িবহর নিয়ে যানজট সৃষ্টির চেষ্টা করছেন খালেদা জিয়া: কাদের

0

সিটিনিউজ ডেস্ক:: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া সড়কপথে গাড়িবহর নিয়ে কক্সবাজার না গিয়ে বিমানে অল্প সময়ে যেতে পারতেন বলে মনে করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। এতে রাস্তায় যানজট সৃষ্টি হতো না, জনদুর্ভোগও হতো না বলে মনে করেন তিনি।

শনিবার মৌলভীবাজার জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে তিনি এসব কথা বলেন।

রোহিঙ্গাদের জন্য ত্রাণ দিতে খালেদা জিয়া বিশাল গাড়িবহর নিয়ে শনিবার সকালে কক্সবাজারের উদ্দেশ্যে রওয়ানা করেছেন। পথে পথে বিপুলসংখ্যক নেতাকর্মী তাকে স্বাগত জানাচ্ছেন।

ওবায়দুল কাদের বলেন, ‘রোহিঙ্গাদের ত্রাণের নামে দেড়শ গাড়ি নিয়ে খালেদা জিয়া যানজট সৃষ্টির চেষ্টা করছেন। অথচ ৪০ মিনিটের ফ্লাইট আছে। তিনি বিমানে গিয়ে ত্রাণ দিতে পারতেন।’

বিএনপি নেতাদের সমালোচনা করে তিনি বলেন, ‘বিএনপি নেতারা ঢাকায় বসে প্রেস ব্রিফিং করে মিথ্যাচার করে মায়াকান্না করছেন। তারা কোনো স্পটেও যাননি, জনগণের পাশেও দাঁড়াননি। তারা হাওরেও যাননি, উপকূলেও যাননি আবার পার্বত্য এলাকায়ও যাননি।’

কাদের বলেন, ‘বিএনপি হচ্ছে বাংলাদেশ নালিশ পার্টি। দেখতে দেখতে আট বছর চলে গেছে কিন্তু তাদের কোনো আন্দোলন দেখা যায়নি।’

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘বিএনপি চক্রান্তের জাল ছড়িয়ে যাচ্ছে। পানি ঘোলা করে ষড়যন্ত্রের মাধ্যেমে ক্ষমতায় আসতে চায়।’ এ সময় তিনি নেতাকর্মীদের উদ্দেশ্যে বলে,ন গণতন্ত্রকে বাঁচাতে হলে আওয়ামী লীগকে বাঁচাতে হবে, এজন্য শেখ হাসিনাকে আবারো ক্ষমতায় আনতে হবে।

 

শনিবার বেলা ১১টার দিকে মৌলভীবাজার সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে এই সম্মেলন শুরু হয়। সম্মেলনস্থলে পায়রা ও বেলুন উড়িয়ে সম্মেলনের আনুষ্ঠানিক ঘোষণা করেন ওবায়দুল কাদের।

সম্মেলনে সাবেক জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নেছার আহমদকে সভাপতি ও সাবেক প্রথম সাংগঠনিক সম্পাদক মিছবাহুর রহমানকে সাধারণ সম্পাদক ঘোষণা করা হয়েছে।

মৌলভীবাজার জেলা আওয়ামী লীগের সভাপতি উপাধ্যক্ষ মো. আব্দুস শহীদ এমপির সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নেছার আহমদের সঞ্চালনায় সম্মেলনে বিশেষ অতিথি ছিলেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, সাংগঠনিক সম্পাদক মিছবাহ উদ্দিন সিরাজ, সদস্য বদর উদ্দিন আহমদ কামরান, অধ্যাপক মো. রফিকুর রহমান।

জাতীয় সংসদের হুইপ শাহাব উদ্দিন, মৌলভীবাজার-৩ আসনের সাংসদ সৈয়দা সায়রা মহসীন, মৌলভীবাজার-২ আসনের সাংসদ আব্দুল মতিন, মৌলভীবাজার জেলা পরিষদের চেয়ারম্যান আজিজুর রহমান প্রমুখ বক্তব্য দেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.