অরাজনৈতিক কূটচক্রে লিপ্ত হয়েছেন খালেদা- মহিউদ্দিন চৌধুরী

0

সিটিনিউজ, চট্টগ্রাম :  মানবতার নামে অরাজনৈতিক কূটচক্রে লিপ্ত হয়েছেন খালেদা জিয়া বলেছেন, চট্টগ্রাম মহানগর আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব এ.বি.এম মহিউদ্দিন চৌধুরী । তিনি আজ রবিবার বিকেলে পাঠানো এক বিবৃতিতে বলেন খালেদা যদি রোহিঙ্গা শরণার্থীদের পাশে দাঁড়াতে আন্তরিক থাকতেন, তাহলে নির্বাচনী শো-ডাউন না করে ঢাকা থেকে সরাসরি বিমানযোগে কক্সবাজার আসতে পারতেন। কিন্তু তা না করে অসৎ উদ্দেশ্যে মানবতাকে উপলক্ষ করে অরাজনৈতিক কূটচক্রে লিপ্ত হয়েছেন।

চট্টগ্রাম মহানগর আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব এ.বি.এম মহিউদ্দিন চৌধুরী বলেছেন, মানবিকতার দোহাই দিয়ে চট্টগ্রামে খালেদা জিয়ার নিলর্জ্জ নির্বাচনী শো-ডাউন জাতিগত নিধনের মুখোমুখি দেশত্যাগী রোহিঙ্গাদের প্রতি নির্মম পরিহাসের নামান্তর। তিনি আরো বলেন, গতকাল ২৮ অক্টোবর শনিবার মধ্যরাতে ঢাকা থেকে চট্টগ্রাম পৌঁছানোর আগে থেকেই খালেদা জিয়ার সফরকে কেন্দ্র করে পুরো চট্টগ্রামকে অচল করে দেয়া হয়েছিল।

তাঁর যাত্রা পথে তাঁকে বরণ করে নেয়ার নামে উচ্ছশৃঙ্খল দলীয় লোকজনদের বেপরোয়া আচরণ জনগণকে এক অসহায় পরিস্থিতির মুখোমুখি করে। এর ফলে বিএনপি ও তার নেত্রী খালেদা জিয়ার গণবিরোধী অপকর্মকান্ড আবারও সুস্পষ্ট হয়ে উঠেছে। তিনি বিবৃতিতে বলেন, রোহিঙ্গা শরণার্থীদের ত্রাণ ও আশ্রয় নিশ্চিত করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশ-বিদেশে প্রশংসিত হয়েছেন।

বিতাড়িত রোহিঙ্গাদের জন্মভূমিতে ফেরত নেয়ার জন্য মিয়ানমারের উপর তিনি আন্তর্জাতিক চাপ সৃষ্টি করে তাঁর সফল কূটনৈতিক উদ্যোগ এখন সফলতার দ্বারপ্রান্তে। দেশ থেকে রোহিঙ্গাদের স্বদেশ প্রত্যাবর্তনে সৃষ্ট অনুকূল পরিস্থিতিকে জটিল ও ঘোলাটে করার জন্য বেগম খালেদা জিয়ার এই সফর একটি ন্যাক্কারজনক অভিসন্ধি।

তাঁর সফরকে উপলক্ষ করে দলীয় নেতৃবৃন্দের নামে বিশাল বিশাল ফেস্টুন, ব্যানার টাঙিয়ে ও পোস্টার সাটিয়ে তাঁর দল ও নেতৃবৃন্দ কুরুচির পরিচয় দিয়েছেন। চট্টগ্রাম নগরীতে আওয়ামীলীগ নেতাকর্মী ও সমর্থকরা খালেদা জিয়ার গাড়িবহরকে বাঁধা না দিলেও নগরীর বিভিন্ন স্থানে বিএনপি’র দলীয় নেতা কর্মীরা নিজেদের মধ্যে মারামারি ও দাঙ্গা-হাঙ্গামা করেছে। আইন শৃঙ্খলা বাহিনী ও চট্টগ্রামবাসী যথেষ্ট ধৈর্যের পরিচয় দিয়েছেন।

তিনি আরো বলেন, সার্কিট হাউজে বেগম জিয়া ও তাঁর সফর সঙ্গিদের অবস্থানকালে তারা বিলাসী জীবনযাপন করেছেন। ২০ পদেরও বেশি আইটেম দিয়ে দুপুর ও রাত্রের খাবার গ্রহণ এবং পর্দা, বেডসিট, বালিশের কভারসহ ব্যবহার্য প্রত্যেকটি জিনিস নতুন করে কেনা হয়েছে।

এ ধরনের বিলাসী জীবনযাপন রাজনীতিকদের জন্য শোভণীয় নয়। তিনি অভিযোগ করেন যে, আগামী জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে বেগম জিয়া ও বিএনপি এখন থেকেই জনমনে ভীতি সঞ্চারের পাঁয়তারা চালাচ্ছে।

বেগম জিয়ার সফর কালে মিছিল থেকে আওয়ামীলীগ ও দলীয় প্রধানদের বিরুদ্ধে উস্কানিমূলক ও আক্রমণাত্মক স্লোগান দেয়া হয়। তিনি এই অপতৎপরতার বিরুদ্ধে রুখে দাঁড়ানোর জন্য দলীয় নেতা কর্মী ও দেশপ্রেমিক জনগণের প্রতি আহ্বান জানান।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.