কারিতাসের উদ্যোগে মাদকবিরোধী ক্যাম্পেইন

0

সিটিনিউজ ডেস্ক :: মাদকের ভয়াবহতা আমাদের সমাজকে ধ্বংসের দ্বারপ্রান্তে নিয়ে যাচ্ছে। বিভিন্ন সীমাবন্ধতার কারণে অনেক সময় পরিকল্পিত কাজ বাস্তবায়ন সম্ভব হয় না। তবে সকলের সহযোগিতায় এ বিষয়ে উন্নয়ন সম্ভব। সমাজের সৎ লোকেরা মাদক প্রতিরোধে একজোট হলে  দ্রুত ফল আসতে পারে।

কারিতাস চট্টগ্রাম অঞ্চলের স্মাইল প্রকল্প মাদারবাড়ি ড্রপ ইন সেন্টার (ডিআইসি)’র উদ্যোগে স্টুডেন্টস ফোরাম সদস্যদের ব্যবস্থাপনায় মাদকের কুফল ও এইচআইভি-এইড্স বিষয়ে সচেতনতামূলক  আলোচনা সভায় বক্তারা উপরের কথা বলেন।

২৬ অক্টোবর ডিআইসি এডভাইজর কমিটির সদস্য মোহাম্মদ ইয়াকুব সর্দারের সভাপতিত্বে অনুষ্ঠিত সভা সঞ্চালনা করেন ডিআইসি ইনচার্জ মোহাম্মদ আব্দুল জলিল।

প্রধান অতিথি ছিলেন সদরঘাট থানার ইন্সপেক্টর (তদন্ত) মোহাম্মদ রুহুল আমিন। বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. জিল্লুর রহমান, চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ৩০ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মোহাম্মদ মাজহারুল ইসলাম চৌধুরী, ২৯ নম্বর ওয়ার্ড কাউন্সিলর গোলাম মো. জোবায়ের, সুপ্রভাত বাংলাদেশের সহসম্পাদক কা ন মহাজন।

আরও  উপস্থিত ছিলেন আলোর পথ রিহ্যাব সেন্টারের পরিচালক মোহাম্মদ তানভির, ডিআইসি এ্যাডভাইজারি কমিটির সদস্য ও নারী নেত্রী রোকেয়া সুলতানা,  কারিতাস সেইফ মাইগ্রেশন প্রকল্পের ইনচার্জ শ্যামল মজুমদার, প্রকল্প হিসাব রক্ষক মোহাম্মদ ইকবাল হোসেন, আশার আলো সোসাইটি ইনচার্জ মোহম্মদ হাফিজুল হক, ব্র্যাক প্রতিনিধি মো. আযুব খান প্রমুখ। সভা শেষে বালুর মাঠে এলাকাবাসী, স্টুডেন্টস ফোরাম, এনজিও নেতৃবৃন্দসহ বিশাল মাদকবিরোধী মানববন্ধন অনুষ্ঠিত হয়।

বক্তারা আরও বলেন, মাদকসেবনকারীর চেয়ে মাদকব্যবসায়ীদের নিয়ন্ত্রণ করতে হবে বেশি। কারণ ওই ব্যবসায়ী পুরা সমাজকে ধ্বংস করে দিচ্ছে। তার বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে।

সদরঘাট থানার ইন্সপেক্টর (তদন্ত) বলেন, একটি ছেলে ধুমপান করে তখন বুঝতে হবে সে ছেলে ধীরে ধীরে অন্য নেশায় আসক্ত হওয়ার দিকে ধাবিত হচ্ছে। যে মাদকসেবী তাকে কখনো ঘৃণা করা উচিত নয়। ঘৃণা করা হলে সে আর স্বাভাবিক জীবনে ফিরে আসতে পারবে না। পরিবারের অবহেলা শিক্ষা ধর্মীয় অনুশাসনের অভাবে সন্তানেরা মাদকের দিকে বেশি ধাবিত হচ্ছে। বিজ্ঞপ্তি

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.