আলোচিত কোকেন মামলা চলতে বাধা নেই

0

সিটিনিউজ ডেস্ক:: চট্টগ্রাম বন্দরে তরল কোকেন আটকের ঘটনায় দায়ের করা মামলার কার্যক্রম স্থগিত করে দেওয়া হাইকোর্টের আদেশ স্থগিত করেছেন আপিল বিভাগ। এর ফলে এই মামলা চলতে আর কোনো বাধা নেই বলে জানিয়েছেন আইনজীবীরা। একই সঙ্গে বিচারিক আদালতে চলমান এই মামলার কার্যক্রম আগামী ছয় মাসের মধ্যে শেষ করতে নির্দেশ দিয়েছেন আদালত।

এছাড়া জামিনে থাকা আসামি নূর মোহাম্মদকে ৩ সপ্তাহের মধ্যে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছেন। পাশাপাশি ছয় মাসের মধ্যে মামলার বিচারকাজ শেষ করতে না পারলে আসামি নূর মোহাম্মদের জামিনের বিষয়টি বিচারিক আদালতকে বিবেচনা করতে বলা হয়েছে।

মঙ্গলবার দায়িত্বপ্রাপ্ত প্রধান বিচারপতি মো. আবদুল ওয়াহ্হাব মিঞার নেতৃত্বে চার সদস্যের আপিল বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে আসামি নূর মোহাম্মদের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট জয়নুল আবেদীন। অন্যদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

এর আগে গত ৮ অক্টোবর চট্টগ্রাম বন্দরে তরল কোকেন আটকের ঘটনায় দায়ের মামলার কার্যক্রম স্থগিত করেন হাইকোর্ট।

বিচারপতি মো. মিফতাহ উদ্দিন চৌধুরী ও বিচারপতি এ এন এম বসির উল্লাহর সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

চট্টগ্রাম বন্দরে তরল কোকেন আটকের ঘটনায় হওয়া মামলায় খানজাহান আলী গ্রুপের চেয়ারম্যান নূর মোহাম্মদের মামলা বাতিল চেয়ে আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত ওই আদেশ দেন।

তরল কোকেন সন্দেহে গত বছরের ৬ জুন রাতে চট্টগ্রাম বন্দরে একটি কনটেইনার সিলগালা করেন শুল্ক গোয়েন্দা কর্মকর্তারা। একই বছরের ২৭ জুন শুল্ক গোয়েন্দা অধিদপ্তর জানায়, কেমিক্যাল পরীক্ষায় একটি ড্রামে তরল কোকেনের অস্তিত্ব পাওয়া গেছে।

একই বছরের ২৮ জুন নগরীর বন্দর থানার উপ-পরিদর্শক (এসআই) ওসমান গনি বাদী হয়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে খানজাহান আলী লিমিটেডের চেয়ারম্যান নূর মোহাম্মদ ও সোহেলকে আসামি করে মামলা করেন।

র‌্যাব-৭ এর একটি দল গোপন সংবাদের ভিত্তিতে চলতি বছরের ১৫ জানুয়ারি অভিযান চালিয়ে নূর মোহাম্মদকে গ্রেপ্তার করে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.