নবম ওয়েজবোর্ড গঠনে প্রধানমন্ত্রীর নীতিগত সম্মতি রয়েছে

0

সিটিনিউজ ডেস্ক : প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী বলেছেন,সাংবাদিকদের নবম ওয়েজবোর্ড গঠনে প্রধানমন্ত্রীর নীতিগত সম্মতি রয়েছে জানিয়ে তিনি বলেন, এছাড়া মহামান্য রাষ্ট্রপতিও ইতিবাচক সিদ্ধান্ত দিয়েছেন। তাই দ্রুত সময়ের মধ্যে ওয়েজবোর্ড গঠনের কার্যক্রম শুরু হবে।

মঙ্গলবার চট্টগ্রাম প্রেস ক্লাবে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে তিনি বলেন, সাংবাদিকরা শুধুমাত্র বেতনভাতার জন্য কাজ করেন না, দেশের বিভিন্ন জাতীয় প্রয়োজনে সাংবাদিকরা বরাবরই গুরুত্বপূর্ণ ভূমিকা সমানতালে রেখে চলেছেন।

চট্টগ্রাম প্রেস ক্লাবের পিএইচপি ভিআইপি লাউঞ্জে অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রেস ক্লাব সভাপতি কলিম সরওয়ার সভাপতিত্ব করেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক শুকলাল দাশ।

তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী বলেন, মুক্ত তথ্য প্রবাহের কল্যাণে বর্তমানে ফেসবুক, টুইটার সহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমের সুফল দেশের জনগণ ভোগ করছেন। কিন্তু এই সুবিধাকে অপব্যবহার করে কিছু অশুভ শক্তি কাজ করে যাচ্ছে।

‘তাই একদিকে আমরা যেমন মিডিয়ার স্বাধীনতা চাই, অন্যদিকে মিডিয়া যাতে অপপ্রচার, মিথ্যাচার ও বিভ্রান্তির হাতিয়ার না হয় সেদিকে আমাদের সজাগ থাকতে হবে। আমরা যদিও বলি মিডিয়া নিরপেক্ষ, কিন্তু এটা আপেক্ষিক। এমন কিছু বিষয় আসে যেক্ষেত্রে নিরপেক্ষ থাকার সুযোগ থাকেনা।’

তিনি বলেন, উগ্র সাম্প্রদায়িক শক্তি যদি চলমান সম্প্রীতি বিনষ্ট করতে চায় তাহলে সেগুলোকে রুখে দাঁড়াতে হবে। অগ্রযাত্রার বিরুদ্ধে কোনো শক্তি প্রতিবন্ধকতা সৃষ্টি করলে সেক্ষেত্রে নিরপেক্ষ থাকা যাবে না। সেক্ষেত্রে মিডিয়াকে সাহসী ভূমিকা রাখতে হবে।

অতীতের যেকোনো সরকার প্রধান থেকে বর্তমান প্রধানমন্ত্রী বেশি সাংবাদিকবান্ধব উল্লেখ করে প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী বলেন, প্রধানমন্ত্রী যখন ১৯৯৬ সালে প্রথম দেশ পরিচালনার দায়িত্ব গ্রহণ করেন তখন তিনি মিডিয়ার বিকাশের উপর বিশেষ গুরুত্বারোপ করেন। ইলেকট্রনিক মিডিয়াকে সরকারি খাত থেকে ব্যক্তিগত খাতে দিয়ে দিলেন।

সঞ্চালনায় মতবিনিময় সভায় বক্তব্য রাখেন চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন (সিইউজে) সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সহসভাপতি শহীদ উল আলম।

 

সুত্র অনলাইন ডেস্ক।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.