মোটর সাইকেল ৩ চোর গ্রেফতার ফটিকছড়িতে, ৬ পুলিশ আহত

0

ফটিকছড়ি(চট্টগ্রাম) প্রতিনিধি: চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার নাজিরহাট এলাকা থেকে গত বুধবার দিবাগত রাতে মোটর সাইকেল চুরি করে পালানোর সময় মোটর সাইকেলসহ আন্তঃজেলার ৩ চোরকে সড়কে ধাওয়া করে গ্রেফতার করেছে ফটিকছড়ি থানা পুলিশ। এ সময় ৬ পুলিশ আহত হয়েছেন । গ্রেফতারকৃতরা হলেন, নেত্রকোনা জেলার বারহাট্টা থানার তাকি ঘোনা বাজারের সাওতাল গ্রামের মৃত আলী আহম্মদের ছেলে নাজিম উদ্দীন(৩৫), রাঙ্গামাটি জেলার কাউখালী থানার নাইল্যাছড়ি দেলোয়ার লিডারের বাড়ীর জনৈক মানিক মিয়ার ছেলে কাউছার (৩০), রাউজান থানার পশ্চিম গহিরা অংকুরী ঘোনার মৃত সুমন্ত বড়ুয়ার ছেলে লিটন বড়ুয়া (৩০) ।
থানা ও স্থানীয় সূত্রে জানা গেছে, নাজিরহাট পৌর এলাকার দৌলতপুর আমির খান বাড়ীর জনৈক আবু তৈয়বের বসত ঘরের গ্রীলের তালা কেটে গত বুধবার দিবাগত রাতে ২ লাখ ৫০ হাজার টাকা দামের একটি এপাছি মোটর সাইকেল নিয়ে পালাচ্ছেন চোরদল । তারা নাজিরহাট-মাইজভান্ডার সড়কে ওই মোটর সাইকেল চালিয়ে পালিয়ে যাওয়ার প্রক্কালে রাতে টহলরত ফটিকছড়ি থানা পুলিশের সন্দেহ হয়। এসময় থানার এস.আই.মোঃ শফিকুল ইসলাম বাবু, এস.আই মোঃসাদেকুল ইসলাম, এ.এস.আই মোঃ আবু কাউছার সঙ্গীয় ফোর্স তাদের ওই সড়কে ধাওয়া করে। তাৎক্ষনিক সংবাদ পেয়ে দক্ষিন ফটিকছড়ির জাফত নগর ক্যাম্পের এ.এস.আই মোঃ মহসিনও ফোর্স নিয়ে উত্তর দিকে অগ্রসর হন। তিনি আজাদী বাজার ঈদগাহ নামক স্থানে পৌঁছলে ওই চোরদল সামনে পড়ে। এদিকে নাজিরহাট-মাইজভান্ডারে সড়কে ধাওয়া করা পেছেন থাকা ফটিকছড়ি থানা পুলিশও হাজির হয় সেখানে । অবশেষে পুলিশি বেষ্টিনিতে পরে যায় মোটর সাইকেলসহ ৩ চোর । পালিয়ে যাবার চেষ্টা করে তারা । এ সময় চোরদের হাতে থাকা লোহা দিয়ে পুলিশকে আঘাত করে চোরদল । আহত হয় এস.আই.মোঃ শফিকুল ইসলাম বাবু,এস.আই মোঃসাদেকুল ইসলাম, এ.এস.আই মোঃ আবু কাউছার,এ.এস.আই মোঃ মহসিনসহ আরো দুই কনেষ্টবল। আহতবস্থায় পুলিশ মোটরসাইকেল সহ ওই ৩ চোরকে গ্রেফতার করে । আহতরা নিকটতম হাসপাতাল থেকে চিকিৎসা নেয় ।
এ ব্যাপারে ফটিকছড়ি থানার ইনর্চাজ মোহাম্মদ মফিজ উদ্দিন বলেন, কিছুদিন যাবত মোটর সাইকেল চুরি করে নিয়ে যাওয়ার সময় পুলিশের ধাওয়া খেয়ে আরও দু’টি মোটর সাইকেল ফেলে চোরের দল পালিয়ে যায়। চোরের দলকে ধরার জন্য চেষ্টা চালিয়ে যাচ্ছিলাম। অবশেষে গ্রেফতার করতে সক্ষম হয়েছি। তিনি আরও বলেন, গ্রেফতারকৃতদের মাঝে নাজিম উদ্দিন লহ্মীপুর, চট্টগ্রাম নগরীর হালিশহর এবং নেত্রকোনার তিনটি স্থায়ী ও অস্থায়ী ঠিকানায় থাকে। তাছাড়া গ্রেফতারকৃত লিটন বড়–য়ার নামে কাউখালি থানায় ৩(৪) ১৩ ইংরেজী ডাকাতি মামলা, রাউজান থানায় ২(১২)০৯ইং চুরির মামলা, ফটিকছড়ি থানায় ১৩(১১)১৩ইং চুরির মামলা রয়েছে। তাদের বিরুদ্ধে থানায় উক্ত চুরির ঘটনায় ১৯(৮) ১৫ইং মামলা দায়ের করা হয়েছে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.