কাঁচাবাজারে মূল্যবৃদ্ধি

0

সিটিনিউজবিডিঃ  শুক্রবার রাজধানী ঢাকার খুচরা বাজারে প্রতিকেজি মসুর ডাল বিক্রি হচ্ছে ১৩৫ টাকা থেকে ১৪০ টাকায়। এছাড়া টমেটোর দাম ৬০ টাকা থেকে বেড়ে ৯০ টাকায় দাঁড়িয়েছে।কয়েকদিন আগেও রাজধানীর বাজারগুলোতে প্রতিকেজি দেশি মসুর ডাল বিক্রি হতো ১৩০ টাকায়। প্রতিকেজি কাঁচামরিচের দাম ৮০ টাকা থেকে বেড়ে দাঁড়িয়েছে ১৪০ টাকায়।

বৃহস্পতিবার রাতে শ্যামবাজারে ব্যবসায়ীরা জানান, কিছুদিন আগে দেশে বৃষ্টি ছিল। বৃষ্টির পানিতে দেশের বিভিন্ন প্রান্তে অনেক শাক-সব্জির বাগান তলিয়ে যায়। এসব বাগান ঠিক হতে সময় লাগবে। আর এর রেশটা থাকছে দেশের কাঁচাবাজারে। তাই পণ্যের দর সহসাই কমছে না।

শ্যামবাজারে পেঁয়াজ ব্যবসায়ীরা তারা জানান, দেশের বাজারে পেঁয়াজের চাহিদা দিন দিন বাড়ছে। কিন্তু আমদানি খুব বেশি বাড়ছে না। তবে ভারতের পেঁয়াজের দাম কমলে দেশের বাজারে পেয়াজের দর আরও কমবে বলে জানিয়েছেন তারা। শুক্রবার শ্যামবাজারে প্রতিকেজি ভারতীয় বড় পেঁয়াজ ৪৭ টাকা থেকে ৪৮ টাকায় বিক্রি হচ্ছে। যা গত সপ্তাহে বিক্রি হয়েছে ৫০ টাকা থেকে ৫২ টাকায়। ছোট পেঁয়াজ বিক্রি হচ্ছে ৪২ টাকা থেকে ৪৬ টাকায়। দেশি পেঁয়াজ ৪৮ টাকা থেকে ৫২ টাকায় (গত সপ্তাহে ছিল ৫৩ টাকা থেকে ৫৪ টাকা) পাইকারি বাজারে বিক্রি হচ্ছে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.