হামলা করে সাংবাদিকদের কন্ঠ রোধ করা যাবে না

0

সিটিনিউজ ডেস্ক :   চট্টগ্রাম সাংবাদিক কো-অপারেটিভ হাউজিং সোসাইটির সদস্য, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন (সিইউজে) সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী সহ দু’ সাংবাদিকের উপর সন্ত্রাসী হামলার নিন্দা জানিয়েছে চট্টগ্রাম সাংবাদিক কো-অপারেটিভ হাউজিং সোসাইটি লি. এর ব্যবস্থাপনা কমিটি। কমিটির সভাপতি স্বপন মল্লিক, সম্পাদক হাসান ফেরদৌস এক বিবৃতিতে এই নিন্দা জানান। বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, সাংবাদিকদের উপর হামলার এই ঘটনাই প্রমান করে নগরবাসী কতটা নিরাপদ।

নেতৃবন্দ বিবৃতিতে বলেন, সিইউজের সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী এবং যুগ্ম সম্পাদক স্বরূপ ভট্ট্রাচার্যের উপর যেভাবে ন্যাক্কার জনক হামলা করা হয়েছে তা সাংবাদিক সমাজ কখনই মেনে নিতে পারে না। এ ঘটনার পেছনে অন্য কোন রহস্য আছে কিনা তাও খতিয়ে দেখা প্রয়োজন। কারন সাংবাদিকরা কারো শত্রু নয়। অন্যায়-অবিচারের বিরুদ্ধে সাংবাদিকরা সব সময় সোচ্চার ছিলেন, ভবিষ্যতেও থাকবেন। চোরাগুপ্তা হামলা করে সাংবাদিকদের কন্ঠ রোধ করা যাবে না।

বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, সাংবাদিকদের উপর একের পর এক হামলার ঘটনা ঘটছে। অথচ প্রশাসনের নিষ্ক্রীয়তায় সন্ত্রাসীরা পার পেয়ে যাচ্ছে। সন্ত্রাসীদের বেপরোয়া কর্মকান্ডের কারনে চট্টগ্রাম মহানগরীতে ক্রমশই অনিরাপদ নগরীতে পরিনত হচ্ছে। আইন শৃংখলা বাহিনীর নিস্ক্রীয়তার কারনে সন্ত্রাসীরা ক্রমশই বেপরোয়া হয়ে উঠেছে।

বেপরোয়া হয়ে উঠা সন্ত্রাসীদের বিরুদ্ধে প্রশাসনকে আরো কঠোর হওয়ার পাশাপাশি সাংবাদিক নেতৃবৃন্দের উপর হামলার সাথে আরো যারা জড়িত আছে তাদের আইনের আওতায় এনে দৃষ্টান্ত মুলক শাস্তির দাবী জানান। অন্যথায় চট্টগ্রামের সাংবাদিকরা পুলিশসহ প্রশাসনের বিরুদ্ধে কঠোর কর্মসুচী ঘোষনায় বাধ্য হবে বলেও হাউজিং সোসাইটির নেতৃবৃন্দ বিবৃতিতে হুশিয়ার করে দেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.