রাজনীতিতে সক্রিয় বলেই আমার বিরুদ্ধে মামলা: খালেদা জিয়া

0

সিটিনিউজ ডেস্ক:: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া দাবি করেছেন, তার বিরুদ্ধে দায়ের করা কোনো মামলারই আইনগত ভিত্তি নেই। রাজনীতিতে সক্রিয় অবস্থানের কারণেই তার বিরুদ্ধে এসব মামলা করা হয়েছে। বৃহস্পতিবার পুরান ঢাকার বকশীবাজার আলিয়া মাদ্রাসা মাঠে স্থাপিত অস্থায়ী ৫নং বিশেষ জজ আখতারুজ্জামানের আদালতে আত্মপক্ষ সমর্থনে দেওয়া বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এদিন বিএনপি চেয়ারপারসন জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় টানা পঞ্চমবারের মতো বক্তব্য দিলেন।

তিনি বলেন, ‘আমার বিরুদ্ধে ৩৬টি মামলা দায়ের করা হয়েছে। কোনো মামলারই আইনগত ভিত্তি নেই। রাজনৈতিক প্রতিহিংসার কারণে এসব মামলা করা হয়েছে। কারণ আমি রাজনীতিতে সক্রিয়, যা ক্ষমতাসীনদের জন্য চ্যালেঞ্জ।’

প্রধান বিচারপতির পদত্যাগ বিষয়ে খালেদা জিয়া বলেন, ‘ভয়-ভীতি দেখিয়ে প্রধান বিচারপতিকে পদত্যাগে বাধ্য করা হয়েছে। প্রধান বিচারপতির ভাগ্যেই যদি এই হয়, সেখানে অন্য বিচারপতিদের সামনে ন্যায় বিচারের সুযোগ ও পরিবেশ কতটা থাকতে পারে? দেশের সর্বোচ্চ আদালতের প্রতি জনগণের আস্থাই কতটা থাকবে?’

নিজের মামলায় ন্যায়বিচার নিয়ে সংশয় প্রকাশ করে তিনি বলেন, কুয়েত শহীদ জিয়াউর রহমানের নামে এতিম খানা প্রতিষ্ঠার জন্য অনুদান দিয়েছিল। এতে আমার কোনো সম্পৃক্ততা ছিল না।

তিনি দাবি করেন, কুয়েতের দেওয়া অনুদানের অর্থ দুই ভাগ করে দু’টি ট্রাস্টকে দেওয়া হয়। এতে আইনের কোনো লঙ্ঘন হয়নি। ব্যক্তিগতভাবে আমি কিংবা অন্য কারও লাভবান হওয়ার মতো কোনো ঘটনা ঘটেনি।

বিএনপি চেয়ারপারসন বলেন, ট্রাস্ট দু’টির কোনো পদে আমি কখনও ছিলাম না বা এখনও নেই। প্রধানমন্ত্রী হিসেবেও আমার কোনো ধরনের সম্পৃক্ততা ছিল না।

 

 

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.