গাউসুল আজম সুলতানপুরীর জশনে জুলুছ অনুষ্ঠিত

0

নিজস্ব প্রতিনিধি,পটিয়া:  আঞ্জুমান-এ আশেকানে গাউসুল আজম সুলতানপুরী দক্ষিণ জেলার ব্যবস্থাপনায় বৃহত্তর ঐতিহাসিক জশনে জুলুছ-এ ঈদে মিলাদুন্নবী (স:)আলহাজ্ব শাহ্ সূফি মাওলানা শেখ সৈয়দ ফরমান উল্লাহ সুলতানপুরীর সভাপতিত্বে মঙ্গলবার (২৮ নভেম্বর) পটিয়া স্কুল মাঠে অনুষ্ঠিত হয়েছে। মাহফিলে সভাপতির বক্তব্যে তিনি বলেছেন, হযরত মোহাম্মদ (সা.) দুনিয়ায় আগমন করে মানবতার মুক্তির দূত হিসেবে অন্ধকার জগতকে আলোকিত করেছেন।

রাসুল পাক (স.) এর প্রদর্শিত পথে চলার জন্য মানুষকে আহবান করেছেন। পটিয়া উপজেলার গাউসুল আজম সুলতানপুরীর দরবারে আসলে মানুষ অন্তরে ভালবাসা, শ্রদ্ধা, সম্প্রীতি ধারণ করে এবং অন্যদিকে হিংসা, উগ্রতা, সন্ত্রাসবাদ ও জঙ্গিবাদ থেকে বিরত থাকে। গাউসুল আজম সুলতানপুরী দক্ষিণ জেলার জশনে জুলুছ ব্যবস্থাপনার আহ্বায়ক আবু তৈয়ব ও সচিব মুহাম্মদ ইয়াছিনের সঞ্চালনায় মাহফিলে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় চেয়ারম্যান পীরজাদা আল্লামা শাহ্ সূফি শেখ সৈয়দ হুজ্জাতুল মুবাল্লীগ সুলতানপুরী (মা.জি.আ)।

ঈদে মিলাদুন্নবী কোরআন হাদীসের আলোকে তাকরীর করেছেন মাছুমিয়া দরবার শরীফের সাজ্জাদানশীন শায়খ মুফতি মোক্তার রেজা মাছুমী,শাহজাদা সৈয়দ শহিদ শাহ আমিরী, মাওলানা মুফতি এস এম আলাউদ্দিন আলকাদেরী, অধ্যক্ষ আল্লামা কারী হাফেজ আহমদ আলকাদেরী, মাওলানা নজির আহমদ , মাওলানা আবদুল আজিজ আলকাদেরী, মাওলানা মহিউদ্দিন,মাওলানা শামসুল আলম খায়েরী,হাফেজ মাওলানা ফারুক আল কাদেরী ।

উপস্থিত ছিলেন কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান ব্যবসায়ী সুফি ফজল আহমদ সওদাগর,চেয়ারম্যান আব্দুল খালেক,রাজনীতিবীদ মুহাম্মদ আলমগীর,ডা. এম এ হোসেন, মফজল চেয়ারম্যান, পৌরসভার সাবেক মেয়র নুরুল ইসলাম, ইঞ্জি. ফারুক,সাংবাদিক গোলাম সরওয়ার,ইাঞ্জিনিয়ার জসিম,আবু তৈয়ব, শাকিল উদ্দিন,মুহাম্মদ সদরু, মুহাম্মদ টুটুল, মুহাম্মদ নাছিরসহ সুফি দর্শন গবেষণা পরিষদ বাংলাদেশের সকল সদস্যবৃন্দ। মাহফিলে আরো উপস্থিত ছিলেন নাছির উদ্দিন, শাকিল উদ্দিন, জসিম উদ্দিন, ইসমাঈল, ডা. এম এ হোসেন, বদরুল্লাহ খাঁন, নুরুল হুদা, সাইদুল ইসলাম (টুটুল), হারুনুর রশীদ, মীজান, আবুল কালাম মেম্বার, মঈনুদ্দিন, সাকিব, রানা, এরফান, সম্রাট, জমীর, আবুল বশর ফকির প্রমুখ।

মাওলানা শেখ সৈয়দ ফরমান উল্লাহ সুলতানপুরী মাহফিলে ইহলোকের মঙ্গল, পরলোকের ক্ষমা, দেশের কল্যাণ, মুসলিম উম্মাহর ঐক্য ও বিশ্বশান্তি কামনা করে আখেরী মোনাজাত করেন ।

উল্লেখ্য, জুলুছে হামদ ও নাথ পরিবেশনে হাজার হাজার আশেকে রাসুল নারায়ে তাকবির, নারায়ে রেছালাত ও নারায়ে গাউছিয়ার স্লোগান দিয়ে ব্যানার-ফেস্টুন নিয়ে আশপাশের বিভিন্ন এলাকা থেকে হাজারো মানুষ অংশগ্রহণ করেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.