শোক দিবসে জন্মদিন পালনের প্রতিবাদে সংবাদ সম্মেলন

0

চট্টগ্রাম অফিস :    ১৫ আগস্ট জাতীয় শোক দিবসে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া মিথ্যা জন্মদিন পালন করার প্রতিবাদ ও নিন্দা জানিয়েছে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের চেতনায় লালিত সংগঠনের বৃহত্তর জোট।  মঙ্গলবার বেলা ১২টায় চট্টগ্রাম প্রেসক্লাব মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে  এ প্রতিবাদ জানানো হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সংগঠনের আহ্বায়ক দিদারুল ইসলাম চৌধুরী।

লিখিত বক্তব্যে তিনি বলেন, লাখ শহীদের রক্তের বিনিময়ে অর্জিত স্বাধীনতার পর প্রত্যেক রাজনৈতিক দলের নেতাকর্মী ও সাধারণ জনগণের মাঝে যে দেশপ্রেম ও ঐক্য ছিল।  কিন্তু তা এখন অনুপস্থিত।  জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রাজনীতির মূলনীতি ছিল সবার আগে দেশ।  তারপর দল ও চেয়ার।  কিন্তু ১৯৭৫ সালের ১৫ আগস্ট সামরিক বাহিনীর কিছু বিপথগামী সদস্য সেই রাজনীতি থেতলে দিয়েছে।  ফলে আগের রাজনীতি এখন আর নেই।

দিদারুল ইসলাম চৌধুরী বলেন, যার জন্ম না হলে এদেশ স্বাধীন হতো না সে পিতার মৃত্যুদিনে বিএনপি নেত্রী মিথ্যা জন্মদিনের কেক কাটেন।  বিএনপি নেত্রীর জন্মদিন পাঁচটি রয়েছে।  এর মধ্যে কোনটি সত্যি সেটি তিনি নিজেও জানেন না।  সাধারণ জনগণসহ আমরা দীর্ধদিন ধরে বিএনপি নেত্রীকে মিথ্যা জন্মদিন পালন না করার জন্য আহ্বান জানিয়ে আসছি। কিন্তু তিনি কারো কথা কর্ণপাত না করে গত ১৫ আগস্ট ফের জন্মদিনের কেক কেটেছেন।

তিনি বলেন, আগামী সাত দিনের মধ্যে যদি বেগম জিয়া ১৫ আগস্ট জন্মদিন পালন না করার ঘোষণা না দেন তবে আমরা আইনগত ব্যবস্থা নিতে বাধ্য হবো।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি এজাজ ইউসুফী, সংগঠনের যুগ্ন আহ্বায়ক ড.মাহমুদ হাসান, প্রকৌশলী মো.হারুন, সদস্য সচিব সাংবাদিক ও লেখক শওকত বাঙালি, উত্তর জেলা আওয়ামী লীগের সদস্য শওকত হোসেন।

এর আগে ১৫ আগস্ট মিথ্যা জন্মদিন পালন না করার আহ্বান জানিয়ে চট্টগ্রাম প্রেসক্লাব চত্ত্বরে গণমানববন্ধন করেছিল সংগঠনটি।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.