‘চট্টগ্রামকে নামে নয়, কাজে বন্দর নগরী হিসেবে গড়তে চাই’

0

নিজস্ব প্রতিবেদক,সিটিনিউজ :: চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ্ব আ জ ম নাছির উদ্দীন বলেছেন, চট্টগ্রামকে নামে নয় কাজে বন্দর নগরী হিসেবে গড়তে চাই। আশা করা যাচ্ছে ২০১৮ সনের শেষে চট্টগ্রাম নগরীতে দৃশ্যমান পরিবর্তন হবে।

পরিবেশ বান্ধব, স্বাস্থ্য সম্মত নগরী গড়ার লক্ষ্যে বিলবোর্ড অপসারন,অবকাঠামোগত উন্নয়ন, আবর্জনা ব্যবস্থাপনা, হকার নিয়ন্ত্রন, আলোকিত নগরী গড়ার প্রত্যয়ে কাজ করছে চট্টগ্রাম সিটি কর্পোরেশন। চট্টগ্রামের উন্নয়ন ও পরিবর্তন যাদের চোখে দৃশ্যমান নয় তারা মূলত চট্টগ্রামের উন্নয়ন প্রত্যাশা করে না।

মেয়র বলেন, আমাকে ব্যর্থ প্রমান করতে হলে মেয়াদের শেষ সময় পর্যন্ত অপেক্ষা করতে হবে। মেয়াদ শেষে ভালমন্দ বা সফলতা-বিফলতার বিচার করবে নগরবাসী। যদি দিন শেষে ব্যর্থ হই দায়ভার নিয়ে সরে পড়ব।

আজ যারা ইসলামের ভাষায় চট্টগ্রাম সিটি কর্পোরেশনের কার্যক্রমকে নিয়ে গিবত করছে তারা ইসলাম এর পরিভাষায় পাপ কাজে লিপ্ত। আমি আশা করি গিবত বন্ধ করে ভালমন্দের যাচাই বাছাই করে প্রকৃত সত্য তুলে ধরার জন্য সকলে সচেষ্ট হলে চট্টগ্রামবাসী উপকৃত হবে।

মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, কেবল চট্টগ্রাম নয় সারা বাংরলাদেশের উন্নয়ন বিশ্বে আজ রোল মডেল। জনগণের সহযোগিতায় ভ্যাট ও ট্যাক্সের বিনিময়ে দৃশ্যমান পরিবর্তন হচ্ছে বাংলাদেশের।

প্রসঙ্গক্রমে মেয়র বলেন, চট্টগ্রাম নগরীকে ডাষ্টবিনমুক্ত নগরী, এলইডি লাইটিং দ্বারা আলোকিত নগরী এবং কাঁচা ও সলিন রাস্তা সমূহকে উন্নয়ণ করে কার্পেটিং করা হবে।

আ জ ম নাছির উদ্দীন প্রসঙ্গক্রমে আরো বলেন, সরকার ও জাইকার মাধ্যমে ২য় ব্যাচে ৪ শত ৩৫ কোটি টাকার উন্নয়ন কাজ পরিচালিত হবে। তার অংশ হিসেবে হালিশহর আলহাজ্ব মহব্বত আলী সিটি কর্পোরেশন উচ্চ বিদ্যালয়ে শিক্ষা ভবন কাম সাইক্লোন সেন্টার ৭ কোটি ৩৬ লক্ষ ৩৪ হাজার ২ শত ৩৬ টাকার বিনিময়ে ৬ তলা ভবন নির্মাণ করা হচ্ছে। এ ভবনটি নির্মিত হলে অসংখ্য ছেলে মেয়ে শিক্ষার সুযোগ পাবে।

তিনি শিক্ষার্থীদের মাদক ও দূর্ণীতির কুফল প্রসঙ্গে শিক্ষা প্রদান এবং নীতি নৈতিকতা ও মূল্যবোধ সম্পন্ন দেশপ্রেমিক নাগরিক হিসেবে গড়ে তোলার জন্য শিক্ষকদের প্রতি আহবান জানান। বুধবার (১৩ ডিসেম্বর) বিকেলে হালিশহর আলহাজ্ব মহব্বত আলী সিটি কর্পোরেশন উচ্চ বিদ্যালয় নতুন ভবন নির্মাণকাজের উদ্বোধন এবং কৃতি শিক্ষার্থী সংবর্ধনা ও পুরষ্কার বিতরণ অনুষ্ঠানে মেয়র এ আহবান জানান।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, স্কুল পরিচালনা কমিটির সদস্য হারুনুর রশিদ। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সাবেক কমিশনার হাজী মোহাম্মদ হোসেন, শিক্ষা বিষয়ক স্থায়ী কমিটির সভাপতি নাজমুল হক ডিউক, ২৬ নং ওয়ার্ড কাউন্সিলর মো. আবুল হাশেম, প্রধান শিক্ষা কমকর্তা নাজিয়া শিরিন, অতিরিক্ত প্রধান প্রকৌশলী মো. রফিকুল ইসলাম মানিক, তত্বাবধায়ক প্রকৌশলী আবু সালেহ।

অনুষ্ঠানে ১১ নং ওয়ার্ড কাউন্সিলর মোরশেদ আকতার চৌধুরী, ২৫ নং ওয়ার্ড কাউন্সিলর এস এম এরশাদ উল্লাহ, ৩৭ নং ওয়ার্ড কাউন্সিলর শফিউল আলম, চসিক নির্বাহী প্রকৌশলী অসিম বড়–য়া, বিপ্লব দাশ, রেজাউল করিম, জনসংযোগ কর্মকর্তা মো. আবদুর রহিম। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন অত্র স্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক সুমেধ তাপস বড়–য়া।

অনুষ্ঠানের পুর্বে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ্ব আ জ ম নাছির উদ্দীন অত্র বিদ্যালয়ের নতুন ভবন কাম সাইক্লোন সেন্টার এর ভিত্তি ফলক উম্মোচন এবং মোনাজাত করেন। অনুষ্ঠান শেষে মেয়র কৃতি শিক্ষার্থী ও বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে পুরষ্কার তুলে দেন।

প্রেস বিজ্ঞপ্তি

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.