চট্টগ্রামে ব্র্যাকের “প্রতিবন্ধিতা, দক্ষতা ও কর্মসংস্থান” আলোচনা

0

নিজস্ব প্রতিবেদক,সিটিনিউজ :: দেশের শীর্ষস্থানীয় বেসরকারি সেবা ও উন্নয়ন সংস্থা ‘ব্র্যাক’র আয়োজনে “স্টার” কর্মসূচীর অধীনে বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) কাজির দেউরিস্থ ব্র্যাক লার্নিং সেন্টার-বিএলসি হলে অনুষ্ঠিত হয়।

আলোচনায় অংশ নেন- এলাকা ব্যবস্থাপক হাসিনা আক্তার, জেলা ব্যাবস্থাপক আমেনা খাতুন, সেক্টর স্পেশালিস্ট মো. রবিউল ইসলাম, সেক্টর স্পেশালিস্ট আফরোজা নাজনীন, কর্মসুচি সংগঠক মো. রাসেল বিশ্বাস, রিপন মন্ডল প্রমুখ। এতে প্রতিবন্ধী নিয়ে কর্মরত সহযোগী বিভিন্ন এনজিও অংশগ্রহণ করে।

আলোচনায় বক্তারা বলেন, প্রতিবন্ধিদের পরিবার বা সমাজের বোঝা না ভেবে তাদের মানব সম্পদে পরিণত করা যায়। রাষ্ট্র বা সমাজে তাদের অনেক অধিকার রয়েছে- অনেক কিছু দাবী করতে পারে। তাদের প্রতি আমাদের অনেক দায়বদ্ধতা রয়েছে।

সমাজের বিভিন্ন স্থান থেকে ১৪-২৫ বছর রয়সের প্রতিবন্ধীদের এনে “ব্র্যাক” তাদের মৌলিক শিক্ষা ও তাদের জন্য উপযুক্ত আত্মকর্মসংস্থানমূলক প্রশিক্ষণ দিয়ে কর্মক্ষম বা স্বাবলম্বী করে তুলছে। প্রতিবন্ধী শিক্ষার্থীদের নিয়ে ব্র্যাকের কার্যক্রম এবং অর্জন উপস্থাপন করে ব্র্যাকর কর্মকর্তারা বলেন, সহযোগী এনজিওদের সাথে পরিকল্পনা করে যৌথভাবে কাজ সম্ভব।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.