সাংবাদিক প্রবীর সিকদারের গ্রেপ্তারে নিন্দা জানিয়ে মুক্তি দাবি করেছে সিপিবি-বাসদ

0

ঢাকা  অফিস  :   সাংবাদিক প্রবীর সিকদারের গ্রেপ্তারের ঘটনায় নিন্দা ও গভীর উদ্বেগ প্রকাশ করে অবিলম্বে তার মুক্তি দাবি করেছে সিপিবি-বাসদ।

সোমবার বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম, সাধারণ সম্পাদক সৈয়দ আবু জাফর আহমেদ ও বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদের সাধারণ সম্পাদক খালেকুজ্জামান এক বিবৃতিতে এই দাবি জানান।

বিবৃতিতে নেতারা বলেন, সাহসী লেখালেখির জন্য সাংবাদিক প্রবীর সিকদার দীর্ঘদিন ধরে প্রভাবশালী মহলের ষড়যন্ত্র ও হুমকির মধ্যে ছিলেন। নিজের নিরাপত্তার জন্য সম্প্রতি তিনি পুলিশের কাছে ডায়েরি করতে যান। কিন্তু পুলিশ তাকে ফিরিয়ে দিয়েছে। পুলিশের সাহায্য না পেয়ে তিনি ফেসবুকে জনতার দরবারে ফরিয়াদ জানিয়েছিলেন। তার জন্যই যদি তাকে নির্যাতনের মুখে পড়তে হয়, তবে তা স্পষ্টভাবে গণবিরোধী শক্তির পক্ষে সরকারের অবস্থান গ্রহণকেই স্পষ্ট করে। এই গ্রেপ্তারের ঘটনা সরকারের নির্যাতনের পথকেই কেবল প্রশস্ত করবে। প্রতিবাদী কণ্ঠ রুদ্ধ করার সরকারের এই আগ্রাসী তৎপরতা জনগণ ঐক্যবদ্ধভাবে প্রতিরোধ করবে।

তারা আরো বলেন, মুক্তিযুদ্ধের শহীদ পরিবারের সন্তান সাংবাদিক প্রবীর সিকদার ইতোমধ্যেই সৎ ও সাহসী সাংবাদিক হিসেবে নিজেকে দেশবাসীর সামনে তুলে ধরেছেন। এর আগে তিনি সন্ত্রাসীদের হামলার শিকার হয়ে এক পা হারিয়েছেন, কিন্তু তিনি তার পথ থেকে সরে আসেননি। যুদ্ধাপরাধীদের বিচারের প্রশ্নে এবং সংখ্যালঘুদের সম্পত্তি দখলের বিরুদ্ধে তিনি সবসময় সোচ্চার।

সিপিবি-বাসদ নেতারা বলেন, গ্রেপ্তার-হামলা-নির্যাতন করে সত্য প্রকাশের পথ যেমন রুদ্ধ করা যাবে না, ঠিক তেমনি জনগণের আন্দোলনও দমন করা যাবে না।

গতকাল রোববার সন্ধ্যায় ঢাকার ইন্দিরা রোডের অনলাইন পত্রিকা উত্তরাধিকার ৭১-এর কার্যালয় থেকে প্রবীর সিকদারকে আটক করে পুলিশ। প্রথমে তাকে ডিবি কার্যালয়ে নিয়ে যাওয়া হয়। এরপর রোববার রাতেই তাকে ফরিদপুরে নিয়ে যাওয়া হয়।

যুদ্ধাপরাধীদের শাস্তির দাবিতে সোচ্চার এই সাংবাদিকের বিরুদ্ধে তথ্য-প্রযুক্তি আইনে একটি মামলাও হয়েছে ফরিদপুরে। মামলার এজাহারে বলা হয়েছে, প্রবীর সিকদারের দেয়া একটি ফেসবুক স্ট্যাটাসে স্থানীয় সরকার মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেনের সুনাম ক্ষুণ্ণ হয়েছে। মামলাটি করেছেন, ফরিদপুর আদালতের এপিপি স্বপন পাল।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.