মহিউদ্দিন চৌধুরী নারী জাগৃতি ও সমাজ প্রগতির মঙ্গল দীপ

0

নিজস্ব প্রতিবেদক,সিটিনিউজ :: বাংলাদেশ মহিলা আওয়ামীলীগের কেন্দ্রীয় নেত্রী সাবিহা মুসা এমপি বলেছেন, মহিউদ্দিন চৌধুরী নারী সমাজকে সর্বোচ্চ সম্মান প্রদান করেছেন। নারী সমাজের আত্মসামাজিক মুক্তির জন্যে তিনি আমৃত্যু নিবেদিত ছিলেন। তিনি নারী জাগৃতি ও সমাজ প্রগতির মঙ্গল দীপ।

চট্টগ্রাম মহানগর মহিলা আওয়ামীলীগের উদ্যোগে আয়োজিত মুসলিম হল মিলনায়তনে অনুষ্ঠিত স্মরণ সভায় তিনি একথা বলেন।

অনুষ্ঠানে কেন্দ্রীয় মহিলা আওয়ামীলীগ নেত্রী ওয়াসিকা আয়েশা খান এমপি বলেছেন, মহিউদ্দিন চৌধুরী প্রণম্য ব্যক্তিত্ব। তিনি আমাদের ছায়া হয়ে থাকবেন। তাঁর মৃত্যু আসলেই মৃত্যু নয়। এখনও তাঁর সাহচয্য অনুভব করি। নতুন প্রজন্মের কাছে তিনি স্বপ্নের বাতিঘর হিসেবে প্রজ্বলিত থাকবেন।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপ উপাচার্য প্রফেসর ড. শিরীন আখতার চৌধুরী বলেন মহিউদ্দিন চৌধুরী শুধুমাত্র ব্যক্তি নন একটি প্রতিষ্ঠান। শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষা বান্ধব পরিবেশ প্রতিষ্ঠায় তাঁর অক্লান্ত সাধনা ও শ্রম আমাদেরকে অনুপ্রাণিত করে যাবে। একজন শিক্ষক হিসেবে আমি মনে করি তিনি আমারও আদর্শিক শিক্ষক। তাঁর শিক্ষায় এসমাজ আলোকিত হবে।

চট্টগ্রাম মহানগর মহিলা আওয়ামীলীগের সহ সভাপতি রওশন আরা ইউসুফের সভাপতিত্বে ও যুগ্ম সাধারণ সম্পাদক কাউন্সিলর নীলু নাগের সঞ্চালনায় অনুষ্ঠিত আরো বক্তব্য রাখেন চট্টগ্রাম মহানগর মহিলা আওয়ামালীগের সহ সভাপতি তপতি সেন গুপ্ত, সাধারণ সম্পাদক আনজুমান আরা চৌধুরী আনজি, মালেকা চৌধুরী, হাজেরা চৌধুরী, মুন্নি জাফর, বিলকিস কলিম উল্লাহ, হাসিনা আক্তার টুনু, খোরশেদা বেগম, লায়লা আক্তার এটলী, আয়েশা আলম, হুরে আরা বিউটি, এড. রোকসানা আক্তার, শারমীন ফারুক, ফাতেমা আক্তার, ইশরাত জাহান চৌধুরী, মনোয়ারা বাহাদুর, আয়শা সিদ্দিকা, মমতাজ বেগম, আয়শা আক্তার পান্না, জিন্নাত বেগম, শামসুনাহার মিনু, রুবী বেগম, রহমতুন্নেসা, মিনু বেগম, হালিমা বারেক, ইয়াসমিন আক্তার, শামসুন্নাহার বেবী, পারভীন সুলতানা, মুনমুন সেন, শাহীন ফেরদৌসি, শবনম ফেরদৌসি, রহিমা, রোকসানা করিম পলি, ফারজানা আক্তার, রেনুকা বেগম, রেহেনা আক্তার রানু।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.