‘মহিলারা শিক্ষিত হলে পুরো এলাকা শিক্ষিত হবে’

0

নিজস্ব সংবাদদাতা,চন্দনাইশ :: চট্টগ্রাম-১৪ আসনের সংসদ সদস্য আলহাজ্ব নজরুল ইসলাম চৌধুরী বলেছেন, বর্তমান সরকার শিক্ষা বান্ধব সরকার। সরকার ক্ষমতায় আসার পর থেকে প্রতি বছর বছরের প্রথম দিনে শিক্ষার্থীদের হাতে বই তুলে দিয়ে ইতিহাস সৃষ্টি করেছেন। তাছাড়া প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠান অবকাঠামোগত উন্নয়নের মধ্যেমে শিক্ষা বিস্তারে ব্যাপক কাজ করে যাচ্ছে। অবহেলিত শিক্ষা প্রতিষ্টানে একাডেমিক ভবন নির্মাণের মাধ্যমে শিক্ষার্থীদের পাঠদানের সুযোগ সৃষ্টি করে যাচ্ছেন।

বিদ্যালয়ের প্রতিষ্টাতা শিল্পপতি জসিম উদ্দিন চৌধুরী মন্টু একজন মুক্তিযোদ্ধা ও তার স্ত্রীর নামে শিক্ষা প্রতিষ্টান করে জাতীয় দায়িত্ব পালন করেছেন। তাছাড়া এ এলাকার মহিলারা শিক্ষিত হলে পুরো এলাকা শিক্ষিত হবে। এ বিষয়টিকে অনুধাবন করে শিক্ষা প্রতিষ্টানটি এ এলাকার জন্য একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ শিক্ষা প্রতিষ্টান হিসেবে পরিচিতি লাভ করবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

সোমবার (১ জানুয়ারী) সকালে উপজেলার কা ননগর গেইটঘর সংলগ্ন এলাকায় বীর মুক্তিযোদ্ধা মাস্টার মনছফ আলী জাহানারা বেগম মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের আনুষ্টানিক উদ্বোধন করেন চট্টগ্রাম-১৪ আসনের সংসদ সদস্য আলহাজ্ব নজরুল ইসলাম চৌধুরী। বিদ্যালয়ে ৬ষ্ট থেকে ৮ম শ্রেণি পর্যন্ত শর্তাধিক ছাত্রী ভর্তি করা হয়। আগামী ১০ জানুয়ারি আনুষ্টানিক ভাবে ক্লাস শুরু হবে।

বিদ্যালয়ের প্রতিষ্টাতা শিল্পপতি আলহাজ্ব উদ্দিন চৌধুরী মন্টুর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা লুৎফুর রহমান, থানা অফিসার ইনচার্জ ফরিদ উদ্দীন খন্দকার, পৌর মেয়র মাহবুবুল আলম খোকা, তানভীরুল ইসলাম চৌধুরী, চেয়ারম্যান যথাক্রমে আমিন আহমেদ চৌধুরী রোকন, মুজিবুর রহমান,সাবেক ডেপুটি মুক্তিযোদ্ধা কমান্ডার আবদুল মালেক,অধ্যাপক আকরাম হোসেন,ইঞ্জিনিয়ার নুরুল আলম,মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আবু কাউসার, আ’লীগ নেতা জাকির হোসেন চৌধুরী, মনিরুজ্জামান কোম্পানী, নুরুল হাকিম কোম্পানী প্রমুখ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.