উত্তর বরকল গাউছিয়া নূরানী এবতেদায়ী মাদ্রাসার বই বিতরণ

0

নিজস্ব প্রতিনিধি,চন্দনাইশ :  ইংরেজী নতুন বছরের প্রথম দিনে শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দিতে চন্দনাইশ উপজেলার উত্তর বরকল গাউছিয়া নূরানী এবতেদায়ী মাদ্রাসায় বই বিতরণ উৎসব অনুষ্ঠিত হয়েছিল সোমবার ১ জানুয়ারী সকাল ১১ টায়। সারাদেশের মতো নতুন বই হাতে পেয়ে মাদ্রাসার শিক্ষার্থীরাও আনন্দে মেতে উঠেছিলো ।

বই বিতরণ অনুষ্ঠানে মাদ্রাসা পরিচালনা পর্ষদের সভাপতি হাজ্বি মুহাম্মদ দেলোয়ার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়েছে। মাদ্রাসা পরিচালনা পর্ষদের সাধারণ সম্পাদক মুহাম্মদ আবু নাছের চৌধুরীর পরিচালনায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বরকল ইউপি চেয়ারম্যান মুক্তিযোদ্ধা হাবিবুর রহমান। অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন ইউপি মেম্বার জামাল হোসেন তালুকদার ।

বই বিতরণ অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন মাদ্রসার উপদেষ্ঠা এডভোকেট আবুল কাশেম মুহাম্মদ ইউনুছ,সহ-সভাপতি মাওলানা ক্বারী মুহাম্মদ ফেরদৌসুল আলম খান আলকাদেরী, কিবরীয়া হোসেন আজম, জিএম জাহেদুল আলম, মুহাম্মদ ফোরকানুল আলম চৌধুরী, সাংবাদিক গোলাম সরওয়ার, মাওলানা আকবর, মাওলানা এনামুল হক, মাওলানা আবদুল করিম, মুহাম্মদ জসিম উদ্দীন,মুহাম্মদ খোকন, লাকি আকতার, মুন্নি আখতার, শিবলি আকতার, পারভিন আকতার, রোখসানা আকতার প্রমুখ।

প্রধান অতিথি চেয়ারম্যান মুক্তিযোদ্ধা হাবিবুর রহমান বলেছেন, অভিভাবকদের অবশ্যই তাদের সন্তানদের সুশিক্ষা দিতে হবে। বর্তমান সরকার শিক্ষা বান্ধব । সরকার ক্ষমতায় আসার পর থেকে প্রতি বছর বছরের প্রথম দিনে শিক্ষার্থীদের হাতে বই তুলে দিয়ে ইতিহাস সৃষ্টি করেছেন। তাছাড়া প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠান অবকাঠামোগত উন্নয়নের মধ্যেমে শিক্ষা বিস্তারে ব্যাপক কাজ করে যাচ্ছে।

আজকের বই বিতরণ উৎসবে অভিভাবকরা যেভাবে শিক্ষার উন্নয়নে স্বত:স্ফূর্তভাবে অংশগ্রহণ করেছেন আমি মনে করি এই মাদ্রাসার শিক্ষার্থীরা সুশিক্ষায় শিক্ষিত হবে। মাঝে মধ্যে মাদ্রাসায় এসে সন্তানদের লেখাপড়ার খোঁজ খবর নেয়ার জন্যে তিনি মায়েদের প্রতি অনুরোধ জানান। আজকের এই অভিভাবক সমাবেশের মূল উদ্দেশ্য হচ্ছে অভিভাবকদের সাথে মাদ্রাসার একটি মেলবন্ধন তৈরি করে দেয়া। অনুষ্ঠানে অংশগ্রহণের জন্য তিনি সকল অভিভাবক, মাদ্রাসার শিক্ষক-শিক্ষিকা ও এলাকাবাসীকে ধন্যবাদ জানান।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.