পর্যটন থেকে সমাজকল্যাণ মন্ত্রণালয়ে মেনন

0

সিটিনিউজ ডেস্ক :: মন্ত্রিসভার রদ-বদলে বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রণালয়ের দায়িত্বে থাকা রাশেদ খান মেননকে দেয়া হয়েছে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের দায়িত্ব। তার স্থলে দায়িত্ব পেয়েছেন নতুন মন্ত্রী হিসেবে শপথ নেয়া এ কে এম শাহজাহান কামাল।

আজ বুধবার (৩ জানুয়ারি) মন্ত্রিসভার দপ্তর পুনর্বণ্টনের পর এক ব্রিফিংয়ে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম এ তথ্য জানিয়েছেন। তিনি জানান, আট মন্ত্রী ও প্রতিমন্ত্রীর দপ্তর পুনর্বণ্টন করা হয়েছে।

পর্যটন মন্ত্রণালয়ের দায়িত্বে থাকাকালে রাশেদ খান মেননের বিরুদ্ধে নানা বিতর্কিত সিদ্ধান্ত নেয়ার অভিযোগ ওঠে। কার্যত সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে আশানুরূপ সাফল্য দেখাতে পারেননি তিনি। এ নিয়ে উচ্চপর্যায়ে অসন্তোষও ছিলো।

গত সপ্তাহে সিভিল এভিয়েশন এবং বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের কতিপয় কর্মকর্তা কর্মচারীর অনিয়ম ও দুর্নীতি নিয়ে ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছে সংসদীয় কমিটি। ওই কমিটির বৈঠকে মেননও উপস্থিত ছিলেন।

এই মন্ত্রণালয়ের নিয়োগ দুর্নীতি নিয়ে ইতোমধ্যেই সংবাদ প্রকাশিত হয়েছে জাতীয় পত্রিকাগুলোতে। বাংলাদেশ বিমানের ৩ শাখায় নিয়োগ নিয়ে বড় ধরনের দুর্নীতির অভিযোগ উঠেছে। কেবিন ক্রু পদে নিয়োগে গড়ে ১০ থেকে ১৫ লাখ এবং জুনিয়র ট্রাফিক সহকারী নিয়োগে গড়ে ৫ লাখ টাকার ঘুষ বাণিজ্যের গুঞ্জন আছে।

ওই নিয়োগের ক্ষেত্রে নির্দিষ্ট প্রার্থীদের নিয়োগ দেয়ার জন্য বিমান কর্তৃপক্ষের কাছে মন্ত্রীর প্যাডে নামের তালিকা পাঠানোর অভিযোগও আছে। বিমানের বিদেশী এমডি, দুই পরিচালক এবং কোম্পানি সচিব নিয়োগে প্রশ্নবিদ্ধ হয়েছে সংশ্লিষ্ট কমিটির কর্মকাণ্ড।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.