ধর্ষণ মামলায় চট্টগ্রামে দুই যুবকের যাবজ্জীবন ও জরিমানা

0

নিজস্ব প্রতিবেধক,চট্টগ্রাম :  ধর্ষণ মামলায় চট্টগ্রামে দুই যুবকের যাবজ্জীবন ও জরিমানা করেছেন আদালত । চট্টগ্রামে এক গার্মেন্টস কর্মীকে অপহরণ পূর্বক ধর্ষণের ঘটনায় আদালত দুই ধর্ষককে যাবজ্জীবন কারাদণ্ড ও ২০ হাজার টাকা জরিমানা করেছেন আদালত। জরিমানা অনাদায়ে আরো ৩ মাসের সশ্রম করাদণ্ড দেন।

৩ ডিসেম্বর বুধবার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালত-২ এর বিচারক মোতাহির আলী এর রায় ঘোষণা করেন।

দন্ডিত আসামীরা হলেন-রফিকুল ইসলাম প্রকাশ মামুন, পিতা আজিম হাওলাদার, দৌলতপুর খুলনা ও জহিরুল হক পিতা সফি আলম, চর জব্বার, নোয়াখালী।

নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতের পিপি এডভোকেট এম এ নাসের পাঠক ডট নিউজকে এ তথ্য নিশ্চিত করেন।

মামলা বিবরণে জানা যায়, ২০০৯ সালের ২০ জানুয়ারী দুপুর ১২টার দিকে বাদীনী শিল্পী আক্তার (২২) তার বাসা থেকে গার্মেন্টেসের চাকুরী খুঁজতে নগরীর ডবলমুরিং থানার ঈদগাঁ কাঁচারাস্তা এলাকায় গেলে আসামী রফিকুল ইসলাম শিল্পী আক্তারকে জোরপূর্বক সিএনজি অটো রিক্সায় তুলে দ্বিতীয় আসামী জহিরুল হকের বাসায় নিয়ে দুধের সাথে নেশা জাতীয় দ্রব্য খাইয়ে অজ্ঞান করে দুজনে মিলে জোরপূর্বক ধর্ষণ করে।

এ ঘটনায় ধর্ষিতা শিল্পী আক্তার বাদী হয়ে সিএমপির ডবলমুরিং থানায় দুজনকে আসামী করে মামলা দায়ের করেন। (মামলা নং ৪০(০১)২০০৯)।

পুলিশ দুই আসামীকে গ্রেফতার করলেও পরে তারা জাসিনে বেরিয়ে যায়।

পরে দীর্ঘ তদন্ত শেষে পুলিশ দুই আসামীর বিরুদ্ধে আদালতে চার্জশীর্ট দাখিল করলে ১৮ অক্টোবর ২০১০ সালে আদালত চার্জ গঠন করে আনুষ্ঠানিক বিচারকাজ শুরু করে।

মামলায় চিকিৎসকসহ ১০ জন স্বাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে আজ আদালত দুই আসামীকে অভিযুক্ত করে রায় ঘোষণা করেন।

উল্লেখ্য, মামলা চলাবস্থায় দুই আসামী জামিনে নিয়ে পালিয়ে যায়। তারা গ্রেফতারের পর থেকে সাজা শুরু হবে বলে আদালত সুত্রে জানাগেছে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.