চট্টগ্রামে ছাত্রলীগের ৭০তম প্রতিষ্ঠা বার্ষিকী অনুষ্ঠিত

0

সিটিনিউজ ডেস্ক :: বাংলাদেশ ছাত্রলীগের ৭০তম প্রতিষ্ঠা বার্ষিকীর আলোচনা সভা অনুষ্ঠিত হলো বন্দর নগরী চট্টগ্রামে। অনুষ্ঠানের প্রধান অতিথি লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ ছাত্রলীগ নেতাকর্মীদের শৃঙ্খলিত হওয়ার পরমর্শ দিয়ে তার বক্তব্য রাখেন।

৭০ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বৃহস্পতিবার (৪ জানুয়ারি) নগরীর মুসলিম ইনস্টিটিউট হল প্রাঙ্গনে আলোচনা সভার আয়োজন করে নগর ছাত্রলীগ। আলোচনা সভার শুরুতেই একাধিক গ্রুপে বিভক্ত ছাত্রলীগ নেতাকর্মীদের পাল্টাপাল্টি স্লোগান ও উচ্ছৃঙ্খলতায় মত্ত ছিল।

জাতীয় পতাকা ও দলীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে শুরু হয় অনুষ্ঠান। শুরু থেকেই কেন্দ্রীয় নেতাদের সামনেই পাল্টাপাল্টি স্লোগান, ধাক্কাধাক্কি এবং মোবাইলে সেলফি তোলার জন্য মঞ্চের সামনে হুড়োহুড়িতে লিপ্ত হন নেতাকর্মীরা।

নগর ছাত্রলীগের সভাপতি ইমরান আহমেদ ইমু ও সাধারণ সম্পাদক নূরুল আজিম রণি মঞ্চ থেকে কয়েক দফা নেমে বিশৃঙ্খলা সামলানোর চেষ্টা করেন। কেন্দ্রীয় এবং চট্টগ্রামের আওয়ামী লীগ নেতারাও প্রত্যেকেই বক্তব্য দেওয়ার সময় বিশৃঙ্খলা নিয়ে বিরক্তি প্রকাশ করেন।

নেতাকর্মীদের বিশৃঙ্খলতার মধ্যে দিয়ে প্রধান অতিথি মাহবুবুল আলম হানিফ বলেন, তোমাদের শ্লোগান শুনতে আমি এখানে আসিনি। এই স্লোগানের রাজনীতিতে কোন অর্জন হবে না। তোমাদের দেশের ইতিহাস জানতে হবে। ’

এরপরও স্লোগান অব্যাহত থাকলে হানিফ আবারো বলেন, ‘এরা কারা, আমি তো বুঝলাম না। শোন, তোমাদের মতো ছেলেদের দিয়ে কিছুই হবে না। এই কর্মী দিয়ে কোন অর্জন হবে না, যদি এর আগে ছাত্রলীগের নেতাকর্মীদের উদ্দেশ্যে অতীতের ছাত্ররাজনীতির উদাহরণ তুলে ধরে হানিফ বলেন, একটি সংগঠন এগিয়ে যেতে পারে না যদি শৃঙ্খলা না থাকে।

এখন ছাত্ররাজনীতি অনেক বদলে গেছে। বর্তমান ছাত্রসমাজের মধ্যে শৃঙ্খলার বড়ই অভাব, যা আমাদের ব্যথিত করে, কষ্ট দেয়।

‘ছাত্ররাই আমাদের ভবিষ্যৎ। তোমাদের মধ্য দিয়েই আমাদের ভবিষ্যৎ নেতা তৈরি হবে। তোমাদের মধ্য থেকেই ভবিষ্যতে ডাক্তার-ইঞ্জিনিয়ার, সচিব হবে। কেউ হবেন রাজনীতিবিদ। তোমাদের মধ্যে যদি নিয়ম-শৃঙ্খলাবোধ না থাকে, তাহলে জাতি হতাশ হবে।’

সভায় বিশেষ অতিথি ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মহিবুল হাসান চৌধুরী নওফেল এবং উপ-দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া অতিথি ছিলেন।

সভায় আরো বক্তব্য রাখেন নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন আহমেদ, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান, নগর আওয়ামী লীগের সহ-সভাপতি খোরশেদ আলম সুজন ও আলতাফ হোসেন বাচ্চু এবং কোষাধ্যক্ষ ও সিডিএ চেয়ারম্যান আবদুচ ছালাম।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.