“দেবিদ্বার থানা জনকল্যান সমিতির” সভা

0

নিজস্ব প্রতিবেদক,সিটিনিউজ :: চট্টগ্রামস্থ কুমিল্লার “দেবিদ্বার থানা জনকল্যান সমিতির” ১৯ তম বার্ষিক সাধরণ সভা ও নব নির্বাচিত কার্যনির্বাহী পরিষদের অভিষেক অনুষ্ঠিত হয়েছে। নগরীর আগ্রাবাদ কনেভনশন হলে শনিবার (৬ জানুয়ারি) সন্ধ্যা ৮ ঘটিকায় উক্ত সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন দেবিদ্বারের কৃতি সন্তান মন্ত্রিপরিষদ বিভাগের সচিব (সমন্বয় ও সংস্কার) এন এম জিয়াউল আলম। সমিতির সভাপতি এবং লায়ন জেলা ৩১৫-বি৪ এর প্রাক্তন জেলা গভর্নর লায়ন মোহাম্মদ কবির উদ্দিন ভূঁয়ার এম জে এফ এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সমাজ কল্যান মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব ও পরিচালক (প্রশাসন ও অর্থ) এ, কে, এম খায়রুল আলম, সমাজ সেবা অধিদপ্তরের সাবেক যুগ্ন সচিব এম আলী আহমেদ, সন্মানিত অতিথি হিসাবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সচিব মোহম্মদ আবুল হোসেন এবং রাঙ্গুনিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ কামাল হোসেন।

প্রধান অতিথি তার বক্তব্যে দেবিদ্বার থানা জনকল্যান সমিতি’র কার্যক্রমের ভূয়শী প্রশংসা করে বলেন সুদুর চট্টগ্রামে এই অনুষ্ঠানে এসে মনে হচ্ছে নিজ বাড়ীতে আছি। তিনি সমিতির সমৃদ্ধি কামনা করে জনকল্যাণ মূলক বিভিন্ন কর্যক্রমের মাধ্যমে সকলকে একসাথে কাজ করার আহব্বান জানান।

বিশিষ অতিথিবৃন্দ দেবিদ্বারের আপামর জনগণের শান্তি ও সমৃদ্বি কামনা করেন এবং চট্টগ্রামে বসবাসরত দেবিদ্বারের মনুষের একে অপরের সাথে ভ্রাতৃত্ব ও বন্ধুত্বের বন্ধন দৃঢ় হউক এই কামনা করে সমিতির বিভিন্ন জনকল্যাণমূলক কার্যক্রম সঠিক ভাবে সম্পন্ন করার উপর গুরুত্বরোপ করেন।

সভাপতি তার বক্তব্যে বলেন, কুমিল্লা জেলার অর্ন্তগত গোমতী নদীর কুল ঘেষা দেবিদ্বার একটি ঐতিহ্যবাহী থানা। এই থানার ঐতিহ্য, সমৃদ্ধি ধরে রাখা ও চট্টগ্রামে বসবাসরত দেবিদ্বার বাসীদের একে অপরের বিপদে এগিয়ে আসা ও ভ্রাতৃতের বন্ধনে সকলকে একসাথে বেঁধে রাখা এবং সমাজের কল্যাণমূলক বিভিন্ন কর্যক্রম সম্পাদনের জন্য এই সমিতি প্রতিষ্ঠত হয়েছে।

তিনি সমিতির মাধ্যমে দেবিদ্বারে চক্ষু শিবির, মেধাবী ছাত্র-ছাত্রীদের বৃত্তি প্রদান, গরীবদের মাঝে শীত বস্ত্র বিতরণসহ সমিতির বিভিন্ন জনকল্যাণমূলক কার্যক্রম তুলে ধরেন। ভবিষ্যতে এমন কার্যক্রম সঠিক, সুন্দর ও ব্যাপক ভাবে প্ররিচালনা করার জন্য সকলের সহযোগিত কামনা করেন।

সমিতির সাধারণ সম্পাদক এ, এম জহিরুল আলমের স ালনায় স্বাগত বক্তব্য রাখেন সমিতির সহ-সভাপতি, সাধারণ সভা বাস্তবায়ন সম্পর্কীত উপ-কমিটির আহব্বায়ক ও চট্টগ্রাম বন্দরের সাবেক চীফ প্ল্যানার মোঃ মনিরুজ্জামান।

সভায় শোক প্রস্তাব উপস্থাপন করেন সমিতির যুগ্ন সম্পাদক এম, এ আউয়াল খাঁন। বিগত সাধারণ সভার কার্যবিবরণী ও সাধারণ সম্পাদকের প্রতিবেদন পাঠ করেন সমিতির সাধারন সম্পাদক এ, এম জহিরুল আলম। বিগত বছরের আয় ব্যায় হিসাব বিবরণী পেশ করেন সমিতির কোষাধ্যক্ষ মোশারফ হোসেন খাঁন।

চট্টগ্রামে বসবাসরত দেবিদ্বারের মেধাবী ছাত্র-ছাত্রীদের মাঝে ক্রেষ্ট ও উপহার সামগ্রী বিতরণ করেন এবং নবাগত পৃষ্ঠপোষক সদস্যদের ক্রেষ্ট প্রদানের মাধ্যমে বরণ করে নেওয়া হয়।

সভায় আরো বক্তব্য রাখেন সমিতির প্রধান উপদেষ্টা সফিকুল ইসলাম, সহ সভাপতি মোঃ রহমত আলী সহ অন্যান্য নেতৃবৃন্দ। চট্টগ্রামের ঐতিহ্যবাহী মেজবানের মাধ্যমে রাত ১১:৩০ ঘটিকায় চট্টগ্রামস্থ দেবিদ্বার বাসীর মিলন মেলার সমাপ্তি হয়।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.