বাশঁখালী পৌর আওয়ামীলীগ নিয়ে চলছে নানা কথা!

0

বাশঁখালী প্রতিনিধি :: বাশঁখালী পৌর আওয়ামীলীগের নতুন কমিটিকে নিয়ে আলোচনা মুখর ছিল বাশঁখালীর রাজনৈতিক অঙ্গন। তবে এ কমিটি উপজেলা থেকে অনুমোদন পেলে ও চট্রগ্রাম দক্ষিন জেলা অনুমোদন কখন দেবে নাকি অন্য কোন কারন দেখিয়ে স্থগিত রাখবে সেটা ছিল কর্মী সমর্থদের কাছে আলোচনার মুল বিষয় ।

নবগঠিত কমিটির সভাপতি ও উপজেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক শ্যামল দাশ ও সাধারন সম্পাদক এডভোকেট তোফাইল বিন হোছাইন সহ কমিটির অন্যান্য সদস্যরা কর্মী সমর্থকদের নিয়ে ব্যস্থ সময় কাটালে ও মেয়র শেখ সেলিমুল হক চৌধুরী কক্সবাজারে বিশেষ কাজে ব্যস্থ ছিলেন । তবে তিনি নবগঠিত কমিটি যাতে জেলা থেকে অনুমোদন না পায় সে ব্যাপারে যোগাযোগ চালিয়ে যাচ্ছেন বলে দৈনিক আজাদীকে জানান ।

২০০২ সালে বাশঁখালী পৌরসভা গঠিত হওয়ার পর বীর মুক্তিযোদ্ধা নুরুল কবির চৌধুরীকে সভাপতি ও তপন দাশগুপ্ত কে সাধারন সম্পাদক করে পৌর আওয়ামীলীগের কমিটি গঠন করা হয় । এ কমিটি দীর্ঘ সময় দায়িত্ব পালন করেন । পরবর্তীতে পৌর নির্বাচনের আগে ২০১৫ সালে বর্তমান মেয়র শেখ সেলিমুল হক চৌধুরী কে আহবায়ক ও তপন দাশগুপ্ত এডভোকেট তোফাইল বিন হোছাইন.তপন বড়ুয়া,নীলকন্ঠ দাশ ও প্রনব দাশকে যুগ্ন আহবায়ক করে ২৫সদস্য বিশিষ্ট কমিটি দেওয়া হয়। পরবর্তীতে শেখ সেলিমুল হক চৌধুরী পৌর নির্বাচনের মেয়র নির্বাচিত হওয়ার পর আওয়ামীলীগের কার্যক্রমে গতি আসে পৌর কার্যালয়কে ঘিরে । এরই মধ্যে বেশ কয়েকবার এমপি ও মেয়রের মধ্যে মাঝে মধ্যে ভুল বুঝাবুঝি হলে ও তা অনেকটা নানা ভাবে মিটে যায় । কিন্তু গত ১৭ ডিসেম্বর থেকে ২৩ ডিসেম্বর পর্যন্ত সপ্তাহ ব্যাপী বিজয় মেলাই নতুন করে দ্বন্ধের জন্ম দেয়।

এ মেলা শুরুর দিন প্রধান অতিথি ও উদ্ভোধক হিসাবে এমপি মোস্তাফিজুর রহমান চৌধুরী উপস্থিত থাকলে ও শেষের দিনের অনুষ্টানে আবদুল্লাহ কবির লিটনকে প্রধান অতিথি করায় আবার ও দুরত্ব সৃষ্টি হয় । এ দুরত্বের কারনে নতুন করে কমিটি দিয়ে মেয়রকে বাদ দেওয়া হয় বলে দলীয় সুত্রে জানা যায় ।

এদিকে ৬ জানুয়ারি রাতে দেওয়া কমিটিতে সভাপতি ও উপজেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক শ্যামল দাশ ও সাধারন সম্পাদক এডভোকেট তোফাইল বিন হোছাইন সহ ৬৫ জন বিশিষ্ট এ কমিটি গঠন করা হয়েছে বলে নবগঠিত কমিটির কর্তারা জানান ।

নবগঠিত কমিটি ব্যাপারে মেয়র শেখ সেলিমুল হক চৌধুরী বলেন নবগঠিত কমিটির ব্যাপারে জেলা থেকে একটা নির্দেশনা আসবে, কমিটি দিলেতো হবে তা বাস্তবায়ন করতে হবেনা ? এদিকে নবগঠিত সভাপতি শ্যামল দাশ ও সাধারন সম্পাদক এডভোকেট তোফাইল বিন হোছাইন বলেন গঠনতন্ত্র অনুসারে কমিটি গঠন করেছে দলের শীর্ষ পর্যায়ের নেতারা এটা নিয়ে কোন ধরনের বিভ্রান্তি থাকার কোন প্রশ্ন থাকার কথা না ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.