শিগগিরই বিচারপতি নিয়োগ দেয়া হবে: আইনমন্ত্রী

0

সিটিনিউজ ডেস্ক :: শিগগিরই হাইকোর্ট বিভাগ ও আপিল বিভাগে বিচারপতি নিয়োগ দেয়া হবে বলে জানিয়েছেন আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক। রাজধানীর বিচার প্রশাসন প্রশিক্ষণ ইনস্টিটিউটে অধস্তন আদালতের বিচারকদের ই-প্রক্রিউরমেন্ট বিষয়ক প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠান শেষে মঙ্গলবার (৯ জানুয়ারি) সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আইনমন্ত্রী এ কথা বলেন।

প্রধান বিচারপতি ও সুপ্রিম কোর্টের উভয় বিভাগে বিচারক নিয়োগ কবে হবে এ সম্পর্কে সাংবাদিকরা জানতে চাইলে আইনমন্ত্রী বলেন, দেখেন প্রধান বিচারপতি নিয়োগ নিয়ে আমি বারবার জবাব দিয়েছি। এটা হচ্ছে মহামান্য রাষ্ট্রপতির এখতিয়ার। এ বিষয়ে কোনো কথা বলাই কিন্তু ঠিক হবে না।

আর দ্বিতীয় প্রশ্নের জবাবে আমি আপনাদের এটুকু বলতে পারি, খুব শিগগিরই আপিল বিভাগে বিচারপতি নিয়োগ করা হবে। এবং সেই সঙ্গে হাইকোর্ট বিভাগেও বিচারপতি নিয়োগ দেয়া হবে। তাছাড়া আপিল বিভাগে কাজের দিকটা বিবেচনা করেই সেই পরিমাণ বিচারপতি নিয়োগ দেয়া হবে বলেও তিনি জানান।

খুব শিগগির বলতে এ মাসের মধ্যে বলা যায় কি না এমন প্রশ্নের জবাবে আইনমন্ত্রী বলেন, এই প্রক্রিয়া চলতে থাকবে। তবে এ মাস বা আগামী মাসের প্রথম সপ্তাহের মধ্যেই হবে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.