‘তথ্যপ্রযুক্তি পণ্য রপ্তানিতে অর্থ সহায়তা দেবে সরকার’

0

তথ্য ও প্রযুক্তি,সিটিনিউজ :: চলতি অর্থবছর থেকে হার্ডওয়্যার ও সফটওয়্যার সহ তথ্যপ্রযুক্তি পণ্য রপ্তানিতে ১০ শতাংশ নগদ অর্থ সহায়তা দেবে সরকার।  রাজধানীর বঙ্গবন্ধু আন্তজার্তিক সম্মেলন কেন্দ্রে তিনদিনব্যাপী স্মার্টফোন ও ট্যাব মেলার উদ্বোধনী অনুষ্ঠানে একথা জানান তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

এসময় ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তফা জব্বার বলেন দেশের হাইটেক পার্কগুলোতে যেসব প্রতিষ্ঠান হার্ডওয়্যার’সহ প্রযুক্তি পণ্য উৎপাদন করবে, তাদের ২০২৪ সাল পর্যন্ত ট্যাক্স হলিডে সুবিধা দেয়ার পরিকল্পনা করছে সরকার।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, ‘হার্ডওয়ার, সার্ভিস সেক্টরে এবং সফ্টওয়্যার সেক্টরে- এই তিনটা জায়গায় যদি বাংলাদেশ থেকে কেউ কোনো প্রোডাক্ট বিদেশে রপ্তানি করে, তাহলে ১০ শতাংশ ক্যাশ ইনসেনটিভ তারা পাবে এই অর্থবছর থেকে।

ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তফা জব্বার বলেন, ‘যেসব প্রতিষ্ঠান উৎপাদন করবে, এবং যারা বাংলাদেশের বাজারে এই পণ্যগুলো বিক্রি করবে, তাদের জন্য ২০২৪ পর্যন্ত ট্যাক্স হলিডে থাকবে। আমি আশা করবো, সরকার এই বিষয়ে খুব শিগগিরই একটি চমৎকার, উৎসাহপূর্ণ খবর আমাদের দিতে পারবে।’

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.