ছাত্রলীগের দু’গ্রুপের মারামারি- ছুরিকাহত ২জন

0

সিটি নিউজ বিডিঃ চট্টগ্রামে ছাত্রলীগের দুই কর্মীকে ছুরি মেরে গুরুতর আহত করেছে প্রতিপক্ষের কর্মীরা।‘অভ্যন্তরীন বিরোধের’ জেরে গতকাল রোববার দুপুরে চকবাজার মহসীন কলেজ ও চট্টগ্রাম কলেজ সংলগ্ন দেবপাহাড় এলাকায় এ ঘটনা ঘটে।ছুরিকাঘাতে আহত দুইজন হলেন, রাশেদুল ইসলাম ও হামিম আল আবির।

তারা দুজনই সরকারি হাজী মুহাম্মদ মহসিন কলেজের একাদশ শ্রেণির ব্যবসায় শিক্ষার শিক্ষার্থী। তারা প্রয়াত এবিএম মহিউদ্দিন চৌধুরীর সমর্থক হিসেবে পরিচিত বলে জানা গেছে। চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল সুত্র জানায়, আহত দুই ছাত্রকে তাদের সহপাঠীরা হাসপাতালে নিয়ে আসে। তাদের হাতে ও উরুতে ছুরিকাঘাত করা হয়েছে। মহসিন কলেজ ছাত্রলীগের সদস্য মায়মুন উদ্দিন মামুন এ ঘটনার জন্য চকবাজার এলাকার যুবলীগ নেতা পরিচয়দানকারী নুরুল মোস্তফা টিনুর অনুসারীদের দায়ী করেছেন।টিনু গ্রুপ প্রবাসী কল্যান ও কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বিএসসির অনুসারী।

তিনি বলেন, দেবপাহাড় এলাকায় টিনুর পক্ষের ছেলেরা কলেজে অন্য পক্ষের কোন অনুসারী থাকা যাবেনা বলে তাদের ছুরিকাঘাত করে। দীর্ঘদিন ইসলামী ছাত্র শিবিরের দখলে থাকা চট্টগ্রাম কলেজ ও হাজী মুহাম্মদ মহসিন কলেজ ২০১৫ সালের শেষ দিকে নিয়ন্ত্রণ নেয় ছাত্রলীগ। এরপর কিছুদিন একত্রিতভাবে সভা-সমাবেশ করলেও বর্তমানে কলেজ দুইটিতে ছাত্রলীগের রাজনীতি তিন ধারায় বিভক্ত। তিনটি ধারা হচ্ছে- সাবেক মেয়র ও প্রয়াত এবিএম মহিউদ্দিন চৌধুরী, নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন এবং নগর আওয়ামী লীগের সহ-সভাপতি প্রবাসী কল্যাণ ও বৈদশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বিএসসির সমর্থক। নুরুল ইসলাম বিএসসি’র অনুসারীদের নেতৃত্ব দেন নুরুল মোস্তফা টিনু। তাদের মধ্যে অভ্যন্তরীণ বিরোধ লেগেই আছে। নিজেদের মধ্যে মারামারি, গুলাগুলি ও ছুরিকাহতের ঘটনা ছাত্রলীগের রাজনীতিকে কলুষিত করছে বলে মনে করছেন নগর আওয়ামীলীগের নেতৃবৃন্দ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.